ঢাকা, বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬


জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করলো বাংলাদেশ

১২:০১পিএম, ১৩ জানুয়ারি ২০১৮


বিজনেস আওয়ার ডেস্কঃ প্রথম ম্যাচেই বড় জয় দিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে যাত্রা শুরু করলো বাংলাদেশের যুবারা। উদ্বোধনী দিনে নিজেদের প্রথম ম্যাচে নামিবিয়ার বিপক্ষে ৮৭ রানের বড় জয় পেয়েছে সাইফ বাহিনী।

শনিবার উদ্বোধনী দিনে বৃষ্টিবিঘ্নিত এ ম্যাচে ৫০ ওভারের খেলা ২০ ওভারে গড়ায়। টস হেরে ব্যাট করে ১৯১ রানের টার্গেট দেয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১০৩ রান করতে সক্ষম হয় আফ্রিকার দেশটি।

ওভালের লিঙ্কন গ্রাউন্ডে ব্যাট করতে নেমে শুরু থেকেই প্রতিপক্ষ বোলারদের উপর চড়াও হয়ে ব্যাট করতে থাকে পিনাক ঘোষ ও মোহাম্মদ নাঈম।

পিনাক ১৭ বলে ২৬ রানে সাজঘরে ফিরে যান। এরপর অধিনায়ক সাইফকে সঙ্গে নিয়ে বড় সংগ্রহের দিকে এগিয়ে যান নাঈম। ৪৩ বলে ৮ চার ও ১ ছয়ে ৬০ রান করে সাজঘরে ফেরেন নাঈম।

তবে সাইফ ছিলেন আরও বিধ্বংসী। মাত্র ৪৮ বলে ৩ চার ও ৫ ছয়ে ৮৪ রানে অপরাজিত থাকেন টাইগার এই অধিনায়ক। তার এই বিধ্বংসী ব্যাটিংয়ে শেষ পর্যন্ত ১৯০ রানে থামে বাংলাদেশ।

জবাবে ব্যাট করতে নেমে কাজী অনিক ও হাসান মাহমুদের বোলিং তোপে শুরু থেকে উইকেট হারিয়ে চাপে পড়ে নামিবিয়া। দলীয় ১২ রানেই সাজঘরে ফেরে নামিবিয়ার প্রথম ৪ উইকেট।

ভ্যান উইক কিছুটা চেষ্টা করেন। তার হাফ সেঞ্চুরিতে শেষ পর্যন্ত ১০৩ রান করে দলটি। এছাড়া এটনের ব্যাট থেকে আসে ২৪ রান।

টাইগারদের হয়ে কাজী অনিক ও হাসান মাহমুদ নেন দুটি করে উইকেট। এ ম্যাচ দিয়ে নামিবিয়ার বিপক্ষে এখন পর্যন্ত ৬টি ম্যাচ খেললও বাংলাদেশ। ৬টিতেই জয়ের স্বাদ পেল লাল-সবুজের জার্সিধারীরা।


বিজনেস আওয়ার / ১৩ ডিসেম্বর / এমএএস

এই বিভাগের অন্যান্য খবর

উপরে