ঢাকা, রবিবার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬


কানাডাকে ২৬৫ রানের টার্গেট দিলো টাইগার যুবারা

০৯:০৩এএম, ১৫ জানুয়ারি ২০১৮

বিজনেস আওয়ার ডেস্কঃ টসে হেরে ব্যাটিংয়ে নেমেই বিপদে পড়ে টাইগার যুবারা। স্কোর বোর্ডে ১ রান যোগ হতেই ফিরে যান ওপেনার পিনাক ঘোষ। অধিনায়ক সাইফ হাসানমাত্র ১৭ রান করেই ফয়সাল জামখান্দির বলে ক্যাচ দিয়ে ফিরেযান।

স্কোর বোর্ডে ২৯ রান যোগ হতেই নেই ২ উইকেট। নিউজিল্যান্ডের লিংকনে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটে কানাডার বিপক্ষে নিজেদের গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের শুরুটা হয়েছিল এমনই।

আজ থেকে প্রায় ১৫ বছর আগে ২০০৩ সালে দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে ডারবানে এই কানাডার কাছেই হেরে বসেছিল বাংলাদেশ জাতীয় দল।

পিনাক, সাইফের পর মোহাম্মদ নাঈম যখন তৃতীয় ব্যাটসম্যান হিসেবে দলীয় সংগ্রহ একশ পেরোনোর আগেই ড্রেসিংরুমের পথ ধরলেন, তখন দর্শকমাত্রেরই পনেরো বছর আগের স্মৃতি ফিরে আসাটা অস্বাভাবিক নয়।

কিন্তু বাংলাদেশের যুবারা সেই শঙ্কা উড়িয়ে দিয়েছে সাফল্যের সঙ্গেই। মিডলঅর্ডার ব্যাটসম্যান তৌহিদ হৃদয় অসাধারণ এক সেঞ্চুরি করেই উল্টো চ্যালেঞ্জ ছুড়েছেন। ১২৬ বল খেলে,৯টি চার ও একটি ছক্কায় তৌহিদ খেলেছেন ১২২ রানের ইনিংস।

তাঁকে দারুণ সঙ্গ দিয়েছেন অলরাউন্ডার আফিফ হোসেন। তিনি ৫০ রান করেছেন ৫৯ বলে; ৫টি চার ও একটি ছক্কায়। ১১১ রানের এই জুটিই বাংলাদেশকে পথ দেখিয়েছে, নিয়ে গেছে চ্যালেঞ্জিং সংগ্রহের দিকে।

এরপরে আমিনুল ইসলামের ১৯ রানের একটি ক্যামি ও ইনিংসে নির্ধারিত ৫০ ওভারে দলের সংগ্রহ গিয়ে পৌঁছায় ৮ উইকেটে ২৬৪ রানে। আমিনুলের ১৯ আসে ১৬ বলে।

কানাডার ফয়সাল জামখান্দি ৪৮ রানে ৫ উইকেট নিয়েছেন। একটি করে উইকেট নিয়েছেন যোশী, গিল ও রোমেলশাহজাদ।

বিজনেস আওয়ার / ১৫ ডীসেম্বর / এমএএস

এই বিভাগের অন্যান্য খবর

উপরে