ঢাকা, রবিবার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬


ওপেন করবেন তামিম-বিজয়, তিনে সাকিব

০৯:৫৮এএম, ১৫ জানুয়ারি ২০১৮

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ আর মাত্র কয়েক ঘণ্টা পর মাঠে গড়াতে যাচ্ছে তিন জাতি ক্রিকেটের প্রথম ম্যাচ। শেরে বাংলায় জিম্বাবুয়ের বিপক্ষে আসরের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ।

দীর্ঘ ১৫ মাস পর ঘরের মাঠে প্রথম ওয়ানডে দিয়েই শুরু হচ্ছে টিম বাংলাদেশের ২০১৮ সালের মিশন।

নতুন বছর, নতুন আসর সেই সাথে নতুন টিম ম্যানেজমেন্ট। দল গোছানোর দায়িত্ব পেয়েছেন সুজন। জিম্বাবুয়ে আর শ্রীলঙ্কার শক্তি-সামর্থ'র চুলচেরা বিশ্লেষণ করে দল সাজানো থেকে শুরু করে লক্ষ্য ও কৌশল নির্ধারণ করা হয়েছে।

বেশ কিছুদিন পর এবার দলগঠনে নির্বাচকরা নিজেদের মতো করে দল সাজিয়েছেন। অধিনায়ক মাশরাফির মতামতও যথেষ্ট গুরুত্ব পেয়েছে। টেকনিক্যাল ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন ও অধিনায়ক মাশরাফি মিলেই সাজিয়েছেন প্রথম একাদশ।

আগেই জানা গেছে , তামিম ইকবালের সঙ্গে প্রথম দিন জিম্বাবুয়ের বিপক্ষে ব্যাট হাতে ওপেন করতে যাচ্ছেন এনামুল হক বিজয়। ওপেনিংয়ে তামিম একদিকে নিয়মিত ভালো খেলে রান করছেন।

তার সঙ্গী হিসেবে কখনো ইমরুল, কোন সময় এনামুল হক বিজয় আবার কোন সময় সৌম্য বা লিটন কাজ চালিয়ে নিয়েছেন।

কিন্তু তিন নম্বরে সে অর্থে কার্যকর পারফরমার নেই। তাই বেশ কিছু দিন ধরেই তিন নম্বর পজিশনটি নিয়ে চলছে নানা পরীক্ষা-নিরীক্ষা। টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্তে তিন নম্বরে উঠে এসেছেন সাকিব আল হাসান।

মাঝে ১৪ ম্যাচ ওয়ান ডাউন খেললেও সাম্প্রতিক ফর্মটা তেমন ভালো না থাকায় সাব্বির রহমানকে তিন নম্বর থেকে নিচে খেলানো হচ্ছে। আর পাঁচ থেকে উপরে উঠিয়ে ওয়ান ডাউনে নিয়ে আসা সাকিবকে।

বিজনেস আওয়ার / ১৫ ডীসেম্বর / এমএএস

এই বিভাগের অন্যান্য খবর

উপরে