ঢাকা, সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬


সাকিব-মুশফিকে থামল রাজা

০২:২৮পিএম, ১৫ জানুয়ারি ২০১৮


বিজনেস আওয়ার প্রতিবেদকঃ ইনিংসের শুরুতেই একেবারে খাদে পড়েছিল জিম্বাবুয়ে। সেখান থেকে প্রতিনিয়ত ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছে দলটি।

বাংলাদেশি বোলারদের তোপের মুখে পড়ে সেখান থেকে ফিরে আসতে বারবারই ব্যারথ হয়েছেন জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা।

ফের একই দৃশ্যে দেখা গল টাইগারদের। এবার সিকান্দার রাজার লড়াই থামালেন সাকিব-মুশফিক। তাদের যৌথ প্রচেষ্টায় রানআউটে কাটা পড়ে সাজঘরে ফিরলেন লড়তে থাকা এ ব্যাটসম্যান।৯৯ বলে দুই চার ও দুই ছক্কায় দলীয় সর্বোচ্চ ৫২ রান করে বিদায় নেন তিনি।

শেষ খবর পর্যন্ত ৪০ ওভার শেষে অতিথিদের সংগ্রহ ৬ উইকেটে ১৩৪। পিটার মুর ১৩ ও শূন্য রান নিয়ে গ্রায়েম ক্রেমার ক্রিজে রয়েছেন।

এর আগে জিম্বাবুয়ের ইনিংসে প্রথম ওভারে সাকিবের হাতে বল তুলে দেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামের দর্শকেরা গ্যালারিতে বসার আগেই জোড়া আঘাত হানলেন সাকিব আল হাসান।

ওভারের দ্বিতীয় বলেই সলোমন মিরেকে স্টাম্পিংয়ের ফাঁদে ফেলেন সাকিব। ওয়াইড ডেলিভারিটি খেলতে গিয়ে মিরের পেছনের পা উঠে গিয়েছিল।

এ সুযোগে তাঁকে স্টাম্পিং করেন মুশফিকুর রহিম। এক বল পরই আরভিনকে মিড উইকেটে সাব্বির রহমানের ক্যাচে পরিণত করেন সাকিব।

এরপর অষ্টম ওভারের শেষ বলে হ্যামিল্টন মাসাকাদজাকেও সাজঘরে পাঠিয়ে দেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

অষ্টম ওভারের শেষ বলে মাশরাফির করা অফ স্টাম্পের বাইরের ডেলিভারি খেলতে গিয়ে উইকেটের পেছনে মুশফিককের গ্লাভসবন্দী হান মাসাকাদজা।

এর আগে ব্রেন্ডন টেইলরকে ফেরালেন কাটার মাস্টার খ্যাত মুস্তাফিজুর রহমান। ৪৫ বলে ২৪ রান করে মুশফিকুর রহিমের তালু বন্দি হন ব্রেন্ডন টেইলর।

অভিজ্ঞ ব্রেন্ডন টেইলরের পর ম্যালকম ওয়ালার (১৩)কে সাজঘরে পাঠালেন স্পিনার সানজামুল ইসলাম। তার বলে ১৩ রান করা ওয়ালার সাব্বির রহমানের হাতে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন।

সোমবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।


বিজনেস আওয়ার / ১৫ ডীসেম্বর / এমএএস

এই বিভাগের অন্যান্য খবর

উপরে