করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৫৬
২৬
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
১৮০
৯৮১২২১
৫০২৩০
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, শুক্রবার, ৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬


কোহলির আইডল ফেদেরার

১১:০৯এএম, ০১ ফেব্রুয়ারি ২০১৮


বিজনেস আওয়ার ডেস্কঃ বহু ক্রীড়াবিদের কাছে ‘আইডল’বিরাট কোহলি। বিরাটের সাফল্য থেকে প্রেরণা খোঁজেন অনেকেই। কিন্তু বিরাট কোহলির নাকি আইডল আছে। যাকে দেখে অনুপ্রেরণা পান এ তারকা ক্রিকেটার।

সোমবার ভারতের অধিনায়কের একটা টুইটে পরিষ্কার করেন রজার ফেদেরারকে দেখে তিনি অনুপ্রাণিত হন।

ভারত অধিনায়ক টুইট করেন, '২০টা গ্র্যান্ডস্ল্যাম আর ষষ্ঠ অস্ট্রেলিয়ান ওপেন খেতাব'। সত্যিকারের কিংবদন্তি। আমার প্রেরণা।

বিরাট কোহলি যে ফেদেরার ভক্ত, তা আগেও অনেকবার দেখা গিয়েছে। ফেদেরার সঙ্গে আগে নিজের ছবিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন কোহলি।

শুধু কোহলিই নন, ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সচিন টেন্ডুলকার, রোহিত শর্মারাও এই ফেদেরারের-ভক্ত।

ফেদেরার অস্ট্রেলিয়ান ওপেন জেতার পরে রোহিত টুইট করেন, '২০টা গ্র্যান্ডস্ল্যাম খেতাব। কিন্তু ওর খেলা দেখে মনে হচ্ছে, প্রথম গ্র্যান্ডস্ল্যামের জন্য লড়াই করছে। ফেদেরার নম্রতা এবং খেলার তীব্রতা এত বছরে এতটুকু কমেনি। অনুপ্রাণিত।'

কোহলি-রোহিতের মতো ফেদেরারে মজে আছে রবিচন্দ্রন অশ্বিনও। ভারতের এই অফ স্পিনারের টুইট, 'রজার ফেদেরার হলো এমন একজন কিংবদন্তি যার নামের পাশে আর কোনও বিশেষণ বসানোর জায়গা নেই'।

জোহানেসবার্গে দক্ষিণ আফ্রিকাকে হারানোর পরে ভারতীয় দলে এখন অনেকটাই স্বস্তির হাওয়া। বিতর্কিত পিচে জেতার পরে কোচ রবি শাস্ত্রীকে দেখা গিয়েছে ব্রেকফাস্ট টেবিল থেকে ছবি পোস্ট করতে।

চার দিনের এই টেস্ট ম্যাচে জয় ছাড়াও আরও একটা প্রাপ্তি হয়েছে কোহলির। ব্যাটসম্যানদের টেস্ট র‌্যাঙ্কিংয়ে ৯১২ পয়েন্ট পেয়ে ওয়েস্ট ইন্ডিয়ান কিংবদন্তি ব্রায়ান লারাকে টপকে গিয়েছেন তিনি।

সর্বকালের সেরার তালিকায় কোহলি এখন ২৬ নম্বরে। সুনীল গাভাস্কারের চেয়ে মাত্র দুই রেটিং পয়েন্ট পেছনে।

টেস্ট সিরিজের ঘাত-প্রতিঘাত পেছনে রেখে ভারতীয় ক্রিকেটাররা নামছেন ওয়ানডে সিরিজে। ১ ফেব্রুয়ারি ডারবানে একদিনের আন্তর্জাতিক সিরিজ শুরু হবে।

বিজনেস আওয়ার / ০১ ফেব্রুয়ারি /এমএএস

এই বিভাগের অন্যান্য খবর

উপরে