করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
২১৮
৩৩
২০
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
২১১
১৪,২৯,৪৩৭
৮২,০৭৩
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, বুধবার, ৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬


৫০ গণমাধ্যমকর্মীকে মীনা অ্যাওয়ার্ড প্রদান

০৬:৪৮পিএম, ২০ নভেম্বর ২০১৮

বিজনেস আওয়ার প্রতিবেদক : শিশু অধিকারবিষয়ক সংবাদ প্রকাশে অবদান রাখার জন্য এবার 'মীনা অ্যাওয়ার্ড ২০১৮' অনুষ্ঠানে ৫০ জন গণমাধ্যমকর্মীকে সম্মাননা দিয়েছে ইউনিসেফ। এ বছর ১৪ ক্যাটাগরিতে মনোনীত ৮৫ জনের মধ্য থেকে বিজয়ীদের বেছে নেওয়া হয়েছে।

মঙ্গলবার (২০ নভেম্বর,২০১৮) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এ অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠিত হয়। ইউনিসেফ বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর এদুয়ার্দ বেগবেদার, ইউনিসেফ বাংলাদেশের শুভেচ্ছা দূত অভিনেত্রী আরিফা জামান মৌসুমী এবং জাদুশিল্পী জুয়েল আইচ বিজয়ীদের হাতে ক্রেস্ট, পুরস্কারের অর্থ ও সনদ তুলে দেন।

ইউনিসেফ বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর বলেন, আমি আশা করব, শিশুদের সমস্যাগুলো তুলে ধরে এবং শিশুদের অংশগ্রহণ বাড়ানোর মাধ্যমে বাংলাদেশের গতিশীল গণমাধ্যমও শিশুদের জন্য এই বৈশ্বিক কর্মকাণ্ডে যোগ দিবেন।

বহুল আলোচিত মিনা কার্টুন এক সময় বাংলাদেশের শিশু কিশোরদের কাছে আদর্শমূলক ভূমিকা রেখেছে উল্লেখ করে জাদুশিল্পী জুয়েল আইচ বলেন, এখন থেকে মিনা কার্টুনের এ্যাপসের মাধ্যমে মোবাইলে পাওয়া যাবে। সেখানে ভিডিও সহ কমিক্স আকারে পড়ার ব্যবস্থা থাকবে।

অনুষ্ঠানে উপস্থিত ইউনিসেফ বাংলাদেশের শুভেচ্ছা দূত চিত্রনায়িকা মৌসুমি এরকম উদ্যোগের জন্য ইউনিসেফের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, এরকম অনুষ্ঠান শিশুদের জন্য অনুপ্রেরণামূলক। শিশুদের মেধার বিকাশের জন্য ইউনিসেফের পদক্ষেপগুলো কার্যকরী ভূমিকা রেখে আসছে।

এছাড়া মৌসুমি মিনা কার্টুনকে নতুন ভঙ্গিতে, আরও আধুনিক অ্যানিমেশন যোগ করে দর্শকদের মাঝে পুনরায় আনার জন্য অনুরোধ জানান।

আজকের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জনপ্রিয় ব্যান্ডসংগীতের দল ওয়ারফেইজ। এখন থেকে ইউনিসেফের হয়ে কাজ করার প্রতিশ্রুতি দেয় দলটি। ওয়ারফেইজের পরিবেশনার মধ্য দিয়ে 'মীনা অ্যাওয়ার্ড ২০১৮' অনুষ্ঠানের শুরু হয়। পরে এবারের বিজয়ী গণমাধ্যম কর্মীদের পুরস্কার প্রদান করা হয়।

বিজনেস আওয়ার/২০ নভেম্বর, ২০১৮/আরআই/আরএইচ

এই বিভাগের অন্যান্য খবর

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চিত্র সাংবাদিকের আত্মহত্যার চেষ্টা
আমার মৃত্যুর জন্য সময় টেলিভিশন কর্তৃপক্ষ দায়ী

উপরে