ঢাকা, শুক্রবার, ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬


যুক্তরাষ্ট্রে বিজয় দিবস পালিত

২০১৮ ডিসেম্বর ১৯ ১২:৩৯:৪৩

বিজনেস আওয়ার ডেস্ক : যুক্তরাষ্ট্রের মিশিগান স্টেট আওয়ামী লীগের আয়োজনে মহান বিজয় দিবস পালিত হয়েছে। স্থানীয় সময় গত রোববার হেমট্রামিক সিটির কাবাব হাউজে মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা, মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং নৈশ ভোজের আয়োজন করা হয়।

স্টেট আওয়ামী লীগ সভাপতি ফারুক আহমদ চানের সভাপতিত্বে এবং মিশিগান স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু আহমদ মুসা এবং নজরুল ইসলামের সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল হাছিব মামুন।

শুরুতে কুরআন থেকে তিলাওয়াত এবং জাতীয় সংগীত ও ৩০ লাখ শহীদের প্রতি এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে স্বাগত বক্তব্য দেন মিশিগান স্টেট ছাত্রলীগের আবু ফরহাদ এবং আওলাদ হেসেন মামুন।

এরপর মিশিগান স্টেট আওয়ামী যুবলীগের পক্ষ থেকে বক্তব্য রাখেন মো. কবির হোসেন এবং ফরহাদ আহমদ ও আতিকুল হক শিমুল। এছাড়া শ্রমিক লীগের পক্ষ থেকে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন খালিদ আহমদ ও আব্দুল বাছিত।

এছাড়া মিশিগান স্টেট আওয়ামী লীগের পক্ষ থেকে আরও বক্তব্য রাখেন ইকবাল এইচ খান, কামরুল হাছান, মাহাবুবুল আলম, আজিজুর রহমান, দেলোয়ার হোসেন, দীপক চৌধুরী, মো. খালেদ হোসেন, মাহাবুব রাববী খান, নেজাম উদ্দিন, নজরুল রহমান, মো. মুসতাক আহমদ, এম এ সালাম সেলিম, এম এ নুরুল আমিন মানিক এবং শফিকুল আলম।

এছাড়া মুক্তিযোদ্ধাদের বিশেষ সম্মাননা দেয়া হয়। মুক্তিযোদ্ধাদের মধ্যে উপস্থিত ছিলেন- শফিকুল ইসলাম আহমদ, মনজুর খান, মিসবাহ উদ্দিন আহমদ, কদর মিয়া, মুস্তফা আল্লামা। মুক্তিযোদ্ধা আব্দুল ওয়ারিস খান ও তছর উদ্দিন আহমদকে মরণোত্তর সম্মাননা দেয়া হয়। সবশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং নৈশ ভোজের মাধ্যমে অনুষ্ঠান শেষ করা হয়।

অনুষ্ঠানে গান পরিবেশন বাংলাদেশের স্বনামধন্য সংগীত শিল্পী সৈয়দ আব্দুল হাদীর মেয়ে তনিমা হাদী। অনুষ্ঠানে বিভিন্ন ‪টিভি ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

বিজনেস আওয়ার/১৯ ডিসেম্বর, ২০১৮/এমএএস

উপরে