ঢাকা, বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬


নিউইয়র্ক পুলিশে শপথ নিলেন বাংলাদেশি আবদুল্লাহ

২০১৮ ডিসেম্বর ২৩ ১৫:২৩:৪৪

বিজনেস আওয়ার ডেস্ক : নিউইয়র্কে পুলিশের ক্যাপ্টেন পদে প্রথম বাংলাদেশি হিসেবে শপথ নিলেন খন্দকার আবদুল্লাহ। শুক্রবার (২১ ডিসেম্বর) নিউইয়র্ক পুলিশ সদর দপ্তরে এক অনুষ্ঠানে তার হাতে পদোন্নতির সার্টিফিকেট তুলে দেন পুলিশ কমিশনার জেমস ও'নীল।

তিনি বলেন, নিউইয়র্ক শহরের নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ সদস্যরা নিরলসভাবে তাদের দায়িত্ব পালন করে যাচ্ছেন। এই অনুষ্ঠানে নিউইয়র্কের পুলিশ বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা কমিউনিটি বিনির্মাণে বাংলাদেশি পুলিশ অফিসারদের প্রশংসা করেছেন আবারও।

নিউইয়র্কে পুলিশের বিভিন্ন স্তরে কর্মকর্তাদের পদোন্নতি উপলক্ষে উৎসবে রূপ নেয় এন.ওয়াই.পি.ডি'র সদর দপ্তর এক নম্বর পুলিশ প্লাজা। বাদ্য বাজিয়ে বরণ করে নেয়া হয় পদোন্নতি প্রাপ্তদের।

ক্যাপ্টেন পদে বাংলাদেশি খন্দকার আবদুল্লাহ'র নাম ঘোষণার সময় হর্ষধ্বণিতে মুখরিত হয়ে ওঠে পুরো হল। আবদুল্লাহর হাতে সার্টিফিকেট তুলে দেন পুলিশ কমিশনার জেমস ও'নীল। তিনি বলেন, পুলিশের কঠোর দায়িত্ব পালনের কারণে নিউইয়র্ক আজ যুক্তরাষ্ট্রের নিরাপদ শহর।

প্রবাসী বাংলাদেশিদের নতুন প্রজন্মকে এগিয়ে যেতে হলে লক্ষ্য স্থির রাখার পরামর্শ দেন ক্যাপ্টেন আবদুল্লাহ। তিনি বলেন, 'নতুন প্রজন্মদের কাছে আমার পরামর্শ কঠোর পরিশ্রম করতে হবে। এর মাধ্যমেই সফলতা অর্জন সম্ভব।'

অনুষ্ঠানে পুলিশ বিভাগের বিভিন্ন পদে আরো বেশ কিছু কর্মকর্তাকে পদোন্নতি দেওয়া হয়। সুপারভাইজার পদে পদোন্নতি পান দুই বাংলাদেশি ট্রাফিক। বোরহান আহমেদ বলেন, 'বাংলাদেশিদের জন্যে এটা একটা ভাল জায়গা তারা এখানে কাজ করতে পারে।'

পরে ক্যাপ্টেন আবদুল্লাহকে পদোন্নতির গোল্ড বার পরিয়ে দেন তার মা ও স্ত্রী। সিভিল সার্ভিস পরীক্ষার মাধ্যমে নিউইয়র্ক পুলিশ বিভাগে নিয়োগ পাওয়ার পর পদোন্নতির জন্য একজন কর্মকর্তাকে বিভিন্ন পরীক্ষায় উত্তীর্ণ হতে হয়।

বিজনেস আওয়ার/২৩ ডিসেম্বর, ২০১৮/এমএএস

উপরে