ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬


নবাবগঞ্জে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন

২০১৮ ডিসেম্বর ২৭ ১৩:০৮:৩০

বিজনেস আওয়ার প্রতিবেদক : নবাবগঞ্জে দৈনিক যুগান্তর ও যমুনা টেলিভিশনের সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব)। বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) বেলা ১১টায় সেগুনবাগিচায় ডিআরইউ চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন ডিআরইউ সভাপতি ইলিয়াস হোসেন বলেন, আমরা সাংবাদিকদের দায়িত্ব পালনের সময় নিরাপত্তার দাবি জানাচ্ছি। নির্বাচনকালীন সময় সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত না করতে পারলে সেজন্য প্রশাসন দায়ী থাকবে।

ডিআরইউ সাবেক সাধারণ সম্পাদক শুক্কুর আলী শুভ বলেন, সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য আমরা পুলিশ প্রশাসনের প্রতি অনুরোধ জানাচ্ছি। সাংবাদিকদের ওপর দুর্বৃত্তদের এই হামলা আমরা মেনে নেবো না।

ক্র্যাবের সভাপতি আবুল খায়ের বলেন, নবাগঞ্জে যারা সাংবাদিকদের ওপর হামলা চালিয়েছে তাদের নাম-ঠিকানা আমাদের কাছে আছে। পুলিশ যদি চায় আমাদের কাছ থেকে নিতে পারে। তাদের বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবো। ওই ঘটনায় অভিযোগ দেওয়া হয়েছে।

অভিযোগ এজাহার হিসেবে নিয়ে অবিলম্বে দোষীদের গ্রেফতারের আহ্বান জানাচ্ছি। হামলাকারী যেই হোক তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হোক। তা না হলে আমরা হামলাকারীদের সংবাদ করা থেকে বিরত থাকবো।

ক্র্যাবের সাধারণ সম্পাদক দীপু সারোয়ারের সঞ্চালনায় মানববন্ধন থেকে দুই দফা দাবি ঘোষণা করা হয়। দাবি দুটি হলো, ২৪ ডিসেম্বর নবাবগঞ্জে সাংবাদিকদের ওপর হামলাকারীদের চিহিৃত, শনাক্ত ও তাদের বিরুদ্ধে মামলা গ্রহণ করে বিচারের আওতায় আনতে হবে এবং একাদশ সংসদ নির্বাচনে নবাবগঞ্জসহ সারাদেশে দায়িত্বপ্রাপ্ত সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

বিজনেস আওয়ার/২৭ ডিসেম্বর, ২০১৮/এমএএস

উপরে