ঢাকা, সোমবার, ২৫ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৫


'যোগ্য ব্যক্তি যোগ্য জায়গায় এসেছে'

২০১৮ ডিসেম্বর ৩১ ০৯:২৯:৩৯

শেখ সারহান নাসের তন্ময়। বয়সে তরুণ, সুদর্শন ও হাস্যোজ্জ্বল। বাগেরহাটের রাজনীতিতে খুব অল্পদিনেই সবার নজর কেড়েছেন। তিনি হলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতি। তার বাবার নাম শেখ হেলাল উদ্দীন। আর তার দাদা হলেন বঙ্গবন্ধুর ভাই ও সাবেক সাংসদ (এমপি) শেখ আবু নাসের।

প্রথমবারের মতো বাগেরহাট-২ আসন থেকে নৌকার প্রার্থী হয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেন। আর প্রথমবারেই বাজিমাত করেছেন। জীবনের প্রথম ভোটেই বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করেছেন।

এই আসনে সবকটি কেন্দ্রে সর্বমোট ২ লাখ ২০ হাজার ৯১২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী এম এ সালাম পেয়েছেন মাত্র ৪ হাজার ৫৯০ ভোট।

তন্ময়ের শরীরে বইছে বঙ্গবন্ধু পরিবারের রক্ত। বিপুল ভোটে জয়ী হয়ে প্রমাণ করেছেন তিনিই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যোগ্য উত্তরসূরি। শুধু বঙ্গবন্ধুর রক্ত নয় উচ্চশিক্ষিতও বটে শেখ সারহান নাসের তন্ময়।

লন্ডন থেকে উচ্চতর ডিগ্রি নিয়ে ২০১৫ সালে দেশে ফেরেন। ফেরার পর বিয়ে করেন শেখ ইফরাহ তন্ময়কে। বঙ্গবন্ধু পরিবারের তৃতীয় প্রজন্মের রাজনীতিতে উজ্জ্বল নক্ষত্র তিনি। তন্ময় পেশায় ব্যবসায়ী আর তার স্ত্রী করেন শিক্ষকতা।

জানা যায়, ২০০১ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন বাগেরহাট-১ আসনে নির্বাচন করেন তখন থেকেই রাজনীতিতে সক্রিয় হন তন্ময়। বিদেশে পড়ালেখার পাশাপাশি দেশে এসেই রাজনৈতিকসহ বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিতেন তিনি। খুব সুন্দর করে বক্তব্যও দিতেন তন্ময়। কথা বলেন ছোট ছোট করে গুছিয়ে।

ভোট প্রদান শেষে শেখ তন্ময় জানান, বাগেরহাট- ২ সংসদীয় আসনে শান্তিপূর্ণভাবে ভোট হয়েছে। কেন্দ্রের প্রতিটি বুথের সামনে ভোটারদের লম্বা লাইনও ছিল। এ ছাড়া ভোটাররা নিজ দায়িত্বে সকালেই ভোট কেন্দ্রে এসেছেন।

ব্যাক্তি জীবনে তন্ময় একজন পরোপকারী। আপন পর কিছু না ভেবেই বিপদের খবর শুনলেই ছুটে আসেন। কোনো সমস্যার খবর পেলেই সমাধান করার জন্য অস্থির হয়ে যান। সব কিছু বিবেচনায় এটা বলা যেতেই পারে 'যোগ্য ব্যক্তি যোগ্য জায়গায় এসেছেন'। এবারের সংসদ হোক তারুণ্যের। শুভ কামনা শেখ সারহান নাসের তন্ময়।

আসিম সাইদ, সহ সম্পাদক, বিজনেস আওয়ার টুয়েন্টিফোরডট কম।

বিজনেস আওয়ার/৩১ ডিসেম্বর, ২০১৮/এমএএস

উপরে