ঢাকা, শুক্রবার, ১৮ জানুয়ারি ২০১৯, ৫ মাঘ ১৪২৫


এইউবি'র ২৩তম বর্ষপূর্তি উদযাপন

২০১৯ জানুয়ারি ০৪ ১৫:৪৭:৫১

বিজনেস আওয়ার প্রতিবেদক : বাংলাদেশের বেসরকারি বিশ্ববিদ্যালয় গুলোর মধ্যে এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ অন্যতম। জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে তাদের ২৩তম বর্ষপূর্তি উৎসবের উদ্বোধন করা হয়। এবং বিশ্ববিদ্যালয়ের ২৩তম বর্ষপূর্তিকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের উত্তরা ক্যাম্পাসে নানান কর্মসূচির আয়োজন করা হয়।

শুক্রবার (০৪ জানুয়ারি) সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের ২৩তম বর্ষপূর্তি উৎসবের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আবুল হাসান এম সাবেক।

বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়ানোর পর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের বর্ণাঢ্য র‍্যালি রাজধানীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

অনুষ্ঠানের প্রধান অতিথির এবং বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আবুল হাসান এম সাদেক বলেন, 'আপনাদের সকলের সহযোগিতায় আমরা আজ দেশে এবং আন্তর্জাতিক পর্যায়ে একটি আধুনিক ও মানসম্মত বিশ্ববিদ্যালয় হিসেবে পরিচিত হতে পেরেছি। মুক্তিযুদ্ধ ও দেশপ্রেমের চেতনায় আধুনিক ও সমৃদ্ধ সোনার বাংলা বিনির্মাণে আমাদের অগ্রযাত্রা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।'

পরীক্ষা নিয়ন্ত্রক কে এম মনিরুল ইসলাম বলেন, 'এ বিশ্ববিদ্যালয় বর্তমানে শুধু এশিয়াতেই নয়, বরং বিশ্বব্যাপী আলো ছড়াচ্ছে।'

এরপর আলোচনা পর্বে উপস্থিত থেকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন প্রো-ভিসি অধ্যাপক ড. এনামুল হক খান, ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. জাফর সাদেক, পরীক্ষা নিয়ন্ত্রক কে এম মনিরুল ইসলামসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পর্যায়ের শিক্ষক, কর্মকর্তা, অ্যালামনাইসহ শিক্ষার্থীরা।

আলোচনা অনুষ্ঠান শেষে কেক কাটার মাধ্যমে সমাপ্ত হয় এইউবি'র ২৩তম প্রতিষ্ঠা বার্ষিকীর আনুষ্ঠানিকতা।

বিজনেস আওয়ার/০৪ জানুয়ারি, ২০১৯/আরএইচ

উপরে