ঢাকা, শুক্রবার, ১৮ জানুয়ারি ২০১৯, ৫ মাঘ ১৪২৫


'পিএসজিতে ভালো আছে নেইমার'

২০১৯ জানুয়ারি ১০ ০৮:৫৯:৩৮

স্পোর্টস ডেস্ক : নেইমারকে নিয়ে দলবদলের গুঞ্জন চলেছেই। আবারও তার বার্সেলোনায় ফেরার গুঞ্জন শোনা যাচ্ছে ইউরোপিয়ান মিডিয়ায়। যদিও প্যারিস সেন্ত জার্মেইয়ে (পিএসজি) 'সুখী' নেইমারকেই দেখছেন দলটির কোচ থোমাস টুখেল।

২০১৭ সালের দলবদলে বিশ্বরেকর্ড গড়ে পিএসজিতে যোগ দেন নেইমার। বার্সেলোনার বাইআউট ক্লজের ২২২ মিলিয়ন ইউরো মিটিয়ে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে এনেও স্বস্তি নেই প্যারিসের ক্লাবটি। এই তারকা আসতে না আসতেই গুঞ্জন ওঠে তার রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার।

সেটা শেষ হতে না হতেই শুরু হয় নেইমারের বার্সেলোনায় ফেরার গুঞ্জন। গত মৌসুমের পর চলতি মৌসুমেও থেমে থেমে শোনা যাচ্ছে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের ন্যু ক্যাম্পে যোগ দেওয়ার খবর।

যদিও পিএসজি কোচ টুখেল তেমন কোনও সম্ভাবনা দেখছেন না। ব্রাজিলিয়ান অধিনায়ককে পার্ক দে প্রিন্সেসেই খুশি দেখছেন তিনি।

জার্মান কোচ বলেছেন, আমার মতে, নেইমার খুব, খুব ভালো আছে (পিএসজিতে)। সে পেশাদার এবং স্থির মানসিকতার বিচক্ষণ মানুষ। ও এখানে খুব ভালো আছে, সেটা যেমন ড্রেসিংরুমে, তেমনি মাঠে। ওর কাজে আমরা সন্তুষ্ট।

আমার মতে, নেইমারের মধ্যে পিএসজিকে নেতৃত্ব দেওয়ার ক্ষমতা আছে, আর ও সেটার দিকেই নজর রাখছে। কারণটাও স্পষ্ট, সে বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়।

নেইমারের বার্সেলোনায় ফেরার গুঞ্জনটা সত্যি হওয়ার সম্ভাবনা খুব একটা দেখেন না কাতালান ক্লাবটির কিংবদন্তি আন্দ্রেস ইনিয়েস্তা। গত মৌসুমে ন্যু ক্যাম্প ছাড়া এই মিডফিল্ডারের মতে, ব্রাজিলিয়ান তারকার বার্সেলোনা ফেরাটা ‘কঠিন’। যদিও ফুটবলে আমরা অনেক কিছুই হতে দেখি।

বিজনেস আওয়ার/১০ জানুয়ারি, ২০১৮/এমএএস

উপরে