ঢাকা, শুক্রবার, ১৮ জানুয়ারি ২০১৯, ৫ মাঘ ১৪২৫


'ঘটা করে জন্মদিন পালন করার মত কিছু হইনি এখনও'

২০১৯ জানুয়ারি ১১ ১৬:১৮:২০

শাকিলুর রহমান : আজ বড় ও ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী রুনা খানের জন্মদিন। অভিনয় জগতে দীর্ঘবছরের পথচলায় একসঙ্গে তিনি কাজ করেছেন মঞ্চ, টেলিভিশন ও চলচ্চিত্রে। বিভিন্ন নাটকে তার সঙ্গে যায় এমন সব চ্যালেঞ্জিং চরিত্রে সাধারণত অন্য কাওকে ভাবাই হয় না। জাত অভিনেত্রী হিসেবে নির্মাতাদের কাছে তার বেশ কদর। অভিনয়ের সময় চরিত্রের গভীরে প্রবেশ করার ক্ষমতা রাখেন তিনি। আর এজন্য দর্শকরাও তার অভিনয়ে মুগ্ধ হন। জন্মদিনে তাঁকে বিজনেস আওয়ার পরিবারের পক্ষ থেকে শুভেচ্ছা।

জন্মদিন প্রসঙ্গে রুনা খান বিজনেস আওয়ারকে বলেন, ‘আসলে ঘটা করে জন্মদিন উদযাপন করার মত তেমন কিছুই আমি এখনও হইনি। তবে হ্যাঁ, এটা আমার জন্য, আমার পরিবারের জন্য একটা ভালো দিন। আমি আজকের দিনটা আমার পরিবারের সঙ্গেই কাটাবো।’

তিনি আরও বলেন, ‘আমি সবার কাছে আমার-আমার পরিবারের জন্য দোয়া চাই। যেন ভালো থাকি, সুস্থ থাকেন এবং ভালো ভালো নাটক ও সিনেমায় যেন অভিনয় করতে পারি। এছাড়াও আমার সহকর্মীদের অনেক ধন্যবাদ। আমি তাদের ভালোবাসায় মুগ্ধ হয়েছি।’

রুনা খানের শৈশব কাটে টাঙ্গাইল শহরে। ১৯৯৮ সালে তিনি ঢাকা আসেন। তার পিতা ছিলেন একজন সরকারি চাকুরিজীবী। খান তার পিতামাতার জ্যেষ্ঠ সন্তান।

তিনি ২০১৭ সালে ‘হালদা’, ‘গহীন বালুচর’ ও ‘ছিটকিনি’ চলচ্চিত্রে অভিনয় করে প্রশংসিত হয়েছেন। তৌকীর আহমেদ পরিচালিত ‘হালদা’ চলচ্চিত্রে তাকে জাহিদ হাসান অভিনীত চরিত্রে বড় বউ জুঁই চরিত্রে দেখা যায়। বদরুল আনাম সৌদ পরিচালিত ‘গহীন বালুচর’ ছবিতে শামীমা চরিত্রে অভিনয় করেন। সাজেদুল আউয়াল পরিচালিত ‘ছিটিকিনি’ ছবিতে ময়মুনা চরিত্রে অভিনয় করেন।

এছাড়াও ‘ছিটকিনি’ ছবিতে তার কাজের জন্য তিনি শ্রেষ্ঠ চলচ্চিত্র অভিনেত্রীর জন্য ‘মেরিল-প্রথম আলো সমালোচক পুরস্কার’ অর্জন করেন। তবে ‘হালদা’য় তার অভিনয় যেন সব কিছুকে ছাপিয়ে গেছে। সবার মনেই মুগ্ধতার জায়গা দখল করে নিয়েছেন রুনা। এছাড়া তিনি ‘আহত পাখির গান’ টেলিভিশন নাটকে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে ‘আরটিভি স্টার অ্যাওয়ার্ড’ অর্জন করেন।

রুনা খান বেশ কয়েকটি ধারাবাহিক নাটকেরও কাজ নিয়েও বেশ ব্যস্ত সময় পার করছেন। নাটকগুলো হচ্ছে অনিমেষ আইচের ‘জোছনাময়ী’, ‘গুড ব্যাড আগলি’, অঞ্জন আইচের ‘থ্রি মেড’, যুবরাজ খানের ‘ব’তে বন্ধু’, আল হাজেনের ‘সুখের ভেতর অসুখ’, জুয়েল শরীফের ‘আলিবের অষ্টখন্ড’।

বিজনেস আওয়ার/ ১১ জানুয়ারি,২০১৯/আরআই

উপরে