ঢাকা, মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫


চমক নিয়ে আসছেন ইমরান!

২০১৯ জানুয়ারি ১২ ১২:২৫:২৭

বিনোদন ডেস্ক : নতুন বছরের ১১ দিন পেরিয়ে গেলেও যেন কোনও খোঁজ নেই সময়ের জনপ্রিয় কণ্ঠশিল্পী ইমরানের। নেই নতুন কোনও গান-ভিডিও'র চমক! এমন ভাবনায় দানা বাঁধার আগেই তিনি জানালেন, দুশ্চিন্তার কোনও কারণ নেই, হাজির হচ্ছেন নতুন কিছু নিয়ে।

তবে একা নন, নতুন বছরের প্রথম গানচিত্রে তিনি সঙ্গে আনছেন আতিয়া আনিসা নামের এক কিন্নর-কণ্ঠীকে। তিনি রূপসীও বটে! যিনি এর আগে চ্যানেল আইয়ের 'সেরা কণ্ঠ' এবং কলকাতার জি বাংলার 'সা রে গা মা পা' মঞ্চে দাঁড়িয়ে নিজের জাত চিনিয়েছেন।

যদিও সেসব ছিল অন্যের গান নিজের মতো করে কণ্ঠে তোলার বিষয়। সেসব করে ভালোই হাততালি পেয়েছেন। তবে একজন শিল্পীর শেকড় তৈরি হয় মৌলিক গানে, তেমন ভাবনা থেকেই দুই মঞ্চ থেকে নেমে মৌলিকের অপেক্ষায় ছিলেন আনিসা।

সেই অপেক্ষার বাঁকে হাত বাড়িয়ে দিলেন কণ্ঠশিল্পী ইমরান। যিনি সময়ের জনপ্রিয় সংগীত পরিচালকও বটে। এমনকি গানের ভিডিওতেও তিনি সমান উজ্জ্বল, নায়করূপে! যার সবটুকুই ফের দেখা যাবে নবাগতা আতিয়া আনিসার সঙ্গে, একটি মিউজিক ভিডিওতে, নতুন বছরের প্রথম চমক হিসেবে।

গান রেকর্ডিং, ভিডিও শুটিং সব শেষ। নাম 'মেঘেরেই খামে'। রবিউল ইসলাম জীবনের কথায় গাওয়ার পাশাপাশি সুর-সংগীত করেছেন ইমরান নিজেই। দুই শিল্পীকে মডেল করে গল্পনির্ভর এই ভিডিওটি নির্মাণ করেছেন ভিকি জাহেদ। এটি মুক্তি পাচ্ছে ১৭ জানুয়ারি দিবাগত সন্ধ্যায় ধ্রুব মিউজিক স্টেশনের ইউটিউব চ্যানেলে।

কেন তিনি আতিয়ার দিকে হাত বাড়ালেন? হাতের কাছে তো আরও অনেকেই ছিলেন- নতুন কিংবা পুরাতন! জবাবে ইমরান বলেন, দেখুন অনেকেই আছেন এটা সত্যি। তবে যেমনটা চাই, তেমনের সংখ্যা কি খুব বেশি?

আনিসার টোনটা বেশ ট্রেন্ডি। সব ধরনের গান সে গাইতে পারে। তাকে দিয়ে কণ্ঠের এক্সপেরিমেন্ট করা যায়। যেমনটা আমাদের আশপাশে খুব বেশি পাওয়া যায় না। সে জন্যই তাকে পিক করা।

তবে এ বছর এমন আরও অনেক নতুন কণ্ঠ আমি পিক করবো। এরমধ্যে অনেকগুলো কাজ করেও রেখেছি। কারণ, আমার প্ল্যান এই বছরটা আমি আমার ইউটিউব চ্যানেল সাজাবো নতুন প্রতিভাবান শিল্পীদের দিয়ে। আমি চাই নতুনদের জন্য একটা ভালো প্ল্যাটফর্ম ক্রিয়েট করতে।

বলে রাখা দরকার, আতিয়া আনিসাকেই প্রথম তুলে আনেননি ইমরান। এর আগে তিনি মৌলিক গানের খাতায় নাম লিখিয়েছিলেন মিলন আর বৃষ্টি নামের আরও দুজনের। যারা এখন বেশ সচ্ছল গানের বাজারে।

এদিকে ইমরানের সঙ্গে অভিষেক হওয়ার বিষয়ে বেশ উচ্ছ্বসিত আনিসা বলেন, নতুন বছরের শুরুতেই ইমরান ভাইয়ার সঙ্গে গান প্রকাশ পাচ্ছে। এটা অনেকটা আমার কাছে স্বপ্নের মতো। প্রথম নিজের গান, তাও প্রিয়শিল্পীর সাথে, আনন্দটা অন্যরকম।

মজার বিষয়, এই গানটি গাওয়ার পাশাপাশি ইমরান ভাইয়ার সঙ্গে অভিনয়ের কাজটিও করতে হয়েছে আমাকে! কৃতজ্ঞতা ইমরান ভাই, গীতিকার জীবন ভাই আর প্রযোজক-শিল্পী ধ্রুব গুহ দাদার প্রতি। আশা করছি আপনাদের মুখ রক্ষা করতে পারবো।

ইমরান ছোট বোনের জন্য দোয়া চেয়ে বললেন, আনিসার প্রথম মৌলিক গান এটি। ওর জন্য সবাই দোয়া করবেন। মিষ্টি প্রেমের একটি রোমান্টিক ডুয়েট গান এটি। ভিডিওটিও হয়েছে সেই মাপে। আশা তো করি সবার ভালো লাগবে।

এখন শুধু শুধু দেখার পালা, ইমরান-আনিসার কণ্ঠ আর পর্দা রসায়ন কেমন হবে? দর্শক কিভাবে নেবে? রোমান্টিক আয়োজন বলে কথা!

বিজনেস আওয়ার/১২ জানুয়ারি, ২০১৮/এমএএস

উপরে