ঢাকা, মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫


আলিসের বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন তুলেছে আম্পায়াররা

২০১৯ জানুয়ারি ১৩ ১০:০৪:১৪

স্পোর্টস ডেস্ক : অভিষেকেই হ্যাটট্রিক। রীতিমত সাড়া ফেলে দিয়েছেন ঢাকা ডায়নামাইটসের আলিস ইসলাম। এই এক বোলারকে ঢাকার স্কোয়াডে নেয়ার সুযোগ করে দিতে ক'দিন আগে নিয়মও পরিবর্তন করে গভর্নিং কাউন্সিল। হ্যাটট্রিক করেছেন, দলকে জিতিয়ে নায়কও হয়েছেন। কিন্তু স্বস্তিতে নেই এই অফ স্পিনার।

ম্যাচ শেষ হতেই আলিসের বোলিং অ্যাকশন সন্দেহজনক বলে দাবি তোলে রংপুর রাইডার্স কর্তৃপক্ষ। গণমাধ্যমে খবর আসে, প্রথম বিভাগ ক্রিকেটেও তার অ্যাকশন ছিলো প্রশ্নবিদ্ধ। সেই দাবি যে অমূলক নয় সেটাও অনেকটা প্রমাণিত।

রংপুর-ঢাকার ম্যাচ পরিচালনা করা দুই আম্পায়ার ম্যাচ শেষে তার প্রতিটি বল নিয়েই সন্দেহ প্রকাশ করেছে। ম্যাচ রেফারির কাছে চিঠিও দিয়েছে তারা। যদিও বিসিবি বোলিং অ্যাকশন রিভিউ কমিটি এখন পর্যন্ত এ নিয়ে কোনো রিপোর্ট পায়নি বলে জানিয়েছে।

এ ব্যাপারে রিভিউ কমিটির সদস্য নাসির আহমেদ নাসু বলেন, এই ম্যাচের রিপোর্ট এখনো হাতে পায়নি। আমার কাছে এখনো রিপোর্ট আসেনি। অবশ্য অ্যাকশন নিয়ে প্রশ্ন উঠলেও, খেলা চালিয়ে যেতে কোনো বাধা নেই আলিসের। বিসিবি বোলিং অ্যাকশন রিভিউ কমিটির সদস্য জানিয়েছেন তেমনটাই।

নাসির আহমেদ নাসু বলেন, 'রিপোর্ট হয়ে থাকলে ১৪ দিনের মধ্যে টেস্টে আসতে হবে। সে খেলা চালিয়ে যেতে পারবে। আমি জালাল ভাইয়ের সঙ্গে কথা বলবো।'

ঢাকা ডায়নামাইটসের কোচ খালেদ মাহমুদ সুজন বিসিবির প্রভাবশালী পরিচালক। এছাড়া গর্ভর্নিং কাউন্সিল সদস্য সচিব ও পরিচালক ইসমাইল হায়দার মল্লিকও ডায়নামাইটসের সঙ্গে জড়িত। তাই আলিসের বোলিং অ্যাকশন নিয়ে ওঠা প্রশ্ন কোন দিকে মোড় নেয় তাই এখন দেখার।

বিজনেস আওয়ার/১৩ জানুয়ারি, ২০১৮/এমএএস

উপরে