ঢাকা, শনিবার, ১৯ জানুয়ারি ২০১৯, ৬ মাঘ ১৪২৫


'দেবী' আবারও ঢাকায়

২০১৯ জানুয়ারি ১৩ ১১:৪৩:৪৮


বিনোদন ডেস্ক : গত বৃহস্পতিবার থেকে ঢাকায় শুরু হয়েছে সপ্তদশ 'ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব'। রাজধানীর পাঁচটি মিলনায়তনে দেখানো হচ্ছে এ উৎসবে যোগ দেওয়া ২৫টি দেশের চলচ্চিত্র।

আর এ উৎসব উপলক্ষে আবার ঢাকার কোনো পর্দায় দেখানো হবে অনম বিশ্বাস পরিচালিত 'দেবী' ছবিটি। আগামী মঙ্গলবার (১৫ জানুয়ারি) বিকেল সাড়ে ৫টায় রাজধানীর শাহবাগের কেন্দ্রীয় সরকারি গণগ্রন্থাগারের শওকত ওসমান মিলনায়তনে বাংলাদেশ প্যানারমা শাখায় দেখা যাবে ছবিটি।

রেইনবো ফিল্ম সোসাইটি আয়োজিত আন্তর্জাতিক এই উৎসবে দেখানো হবে বেশ কিছু আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত ও আলোচিত চলচ্চিত্র। সেগুলোর মধ্যে অন্যতম তুরস্ক ও জর্ডানের যৌথ প্রযোজনায় নির্মিত ছবি ‘দ্য গেস্ট’।

সিরীয় শরণার্থীদের তুরস্কে আশ্রয় দেওয়ার ঘটনার ওপর নির্মিত এ চলচ্চিত্রটি মুক্তি পায় গত বছরের ১৪ সেপ্টেম্বর। মুক্তির পর দারুণ আলোচিত হয় ছবিটি। পরিচালনা করেছেন আন্দাজ হাজানেদারগলু। রোববার ১৩ জানুয়ারি সকাল সাড়ে ৯টায় রাজধানীর আলিয়ঁস ফ্রঁসেজ দো ঢাকার পর্দায় দেখা যাবে ছবিটি।

আলিয়ঁস ফ্রঁসেজের জনসংযোগ কর্মকর্তা মামুন-অর-রশীদ জানান, এ উৎসব চলাকালীন এত বেশি চাপ যায় যে, আয়োজক ও স্বেচ্ছাসেবকদের সঙ্গে তাঁদেরও বাড়তি শ্রম দিতে হয়। তবে চলচ্চিত্র উৎসবের অভিজ্ঞতা থাকায় এ ধরনের উৎসব পরিচালনা করতে অসুবিধা হয় না তাঁদের।

বিজনেস আওয়ার/১৩ জানুয়ারি, ২০১৮/এমএএস

উপরে