ঢাকা, রবিবার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬


'কেউ দুর্নীতিতে জড়ালে পরিণতি সুখকর হবে না'

২০১৯ ফেব্রুয়ারি ১১ ১৩:৩৮:৩৬

বিজনেস আওয়ার প্রতিবেদক : দুর্নীতি দমন কমিশনের আইনি দায়িত্ব হচ্ছে দুর্নীতি প্রতিরোধ করা। তাই এই প্রতিষ্ঠানের কর্মে আমরা যারা জড়িত তাদের নিজেদের সকল প্রকার দুর্নীতির ঊর্ধ্বে থাকতে হবে। আর কেউ দুর্নীতিতে জড়ালে পরিণতি সুখকর হবে না। বললেন দুদকের নবনিযুক্ত সচিব মুহাম্মদ দিলোয়ার বখ্ত।

সোমবার (১১ ফেব্রুয়ারি) সকালে দুদকের প্রধান কার্যালয়ে কমিশনের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি একথা বলেন তিনি।

তিনি বলেন, এদেশের মানুষের হৃদয়ের আকুতি হচ্ছে দুর্নীতিকে কঠোরভাবে প্রতিরোধ করা। আমাদের নিজেদের প্রয়োজনে এবং উন্নয়নের সহাসড়কে আমাদের অবস্থানকে আরও দৃঢ় ও টেকসই করতে হলে দুর্নীতি প্রতিরোধের কোনো বিকল্প নেই।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) কাজের বিদ্যমান গতিকে আরও বেগবান করা হবে উল্লেখ করে তিনি বলেন, যেকোনো কাজের মূলভিত্তি স্থাপন করেন নিম্নপদস্থ কর্মচারীরা। তাই তারা যদি সুচারুরূপে কাজ শুরু করেন তাহলে এর একটি সফল পরিসমাপ্তি ঘটে।

কমিশনের কর্মকর্তা-কর্মচারীসহ সকলের সমন্বিত প্রয়াসের মাধ্যমে সততা ও দ্রুততার সঙ্গে কার্য সম্পন্ন করলে অভিযোগের অনুসন্ধান কিংবা মামলা নিষ্পত্তির হার বৃদ্ধি পাবে। এতে কমিশনের কাজের গতিশীলতা বৃদ্ধি পাবে।

সকল প্রকার সিস্টেম লসের পেছনে দুর্নীতি রয়েছে উল্লেখ করে দুদক সচিব বলেন, আমাদের সমন্বিতভাবে এটি প্রতিরোধ ও প্রতিকার করতে হবে। কমিশনে যে সকল অভিযোগ কিংবা পত্র আসে তা দ্রুত উপস্থাপন করে নির্ধারিত সময়সীমার মধ্যে নিষ্পত্তি করতে হবে। তবে কাজের গুণগত মানেও কোনো আপোষ করা হবে না।

দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মদ মুনীর চৌধুরীর সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন কমিশনের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কমচারী।

বিজনেস আওয়ার/১১ ফেব্রুয়ারি, ২০১৮/এমএএস

উপরে