ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬


‘জঙ্গী ও মাদক থেকে দূরে থাকতে স্কাউটের বিকল্প নেই’

২০১৯ ফেব্রুয়ারি ২৩ ১৮:৩৮:৩৮

বিজনেস আওয়ার প্রতিবেদক : কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, জঙ্গী ও মাদক থেকে দূরে থাকতে স্কাউটের বিকল্প নেই। স্কাউট একটি সামাজিক আন্দোলন। যারা স্কাউটের প্রশিক্ষণ নেয় তারা কখনও মাদক গ্রহন করতে পারে না। একটি সুশিক্ষিত জাতি গঠনে স্কাউট গুরুত্বপুর্ন ভুমিকা পালন করে।

শনিবার (২৩ ফেব্রুয়ারি) শহরের শহীদ স্মৃতি পৌরউদ্যানে টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, দেশ আজ উন্নয়নের মহাসড়কে। দেশে কৃষি শিক্ষা, আইসিটিসহ অভুতপুর্ব সাফল্য অর্জিত হয়েছে। যা আজ দৃশ্যমান। দেশকে আমরা উন্নয়নের মহাসড়কে তুলেছি। দেশে যে অর্থনৈতিক উন্নয়ন হয়েছে তা সারা বিশ্বে নন্দিত হয়েছে প্রশংসিত হয়েছে।

মন্ত্রী বলেন, পুষ্টিকর ও নিরাপদ খাদ্য নিশ্চিত করতে আমরা বদ্ধপরিকর। আগামীতে উন্নত সমৃদ্ধ দেশ গড়ার জন্য তরুণ প্রজন্মকে দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তোলার প্রধান নিয়ামক হচ্ছে খাদ্য নিরাপত্তা। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। দিন বদল হয়েছে। ডিজিটাল বাংলাদেশ হয়েছে। খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জনের পর সরকার এখন পুষ্টি এবং নিরাপদ খাদ্য নিশ্চিত করতে কাজ করছে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ স্কাউট ও দুর্নীতি দমন কমিশনের কমিশনার ড. মোঃ মোজাম্মেল হক খান, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, ছানোয়ার হোসেন এমপি, তানভীর হাসান ছোট মনি এমপি, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, অথিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোশারফ হোসেন, টাঙ্গাইল পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন প্রমুখ।

বিজনেস আওয়ার/২৩ ফেব্রুয়ারি, ২০১৯/আরএইচ

উপরে