ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬


ঝিনাইদহে র‌্যাবের পৃথক অভিযানে জঙ্গি আটক, অপহৃত শিক্ষার্থী উদ্ধার

২০১৯ ফেব্রুয়ারি ২৪ ১৪:৩৬:৪২

বিজনেস আওয়ার প্রতিবেদক (ঝিনাইদহ) : ঝিনাইদহের মহেশপুরের বাবলামাথাভাঙ্গা গ্রাম থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম এর সদস্য জসিম উদ্দিনকে আটক করেছে র‌্যাব। শনিবার দিবাগতরাতে তাকে আটক করা হয়। সে ওই গ্রামের ফারুখ হোসেনের ছেলে।

অপরদিকে ঝিনাইদহের মহেশপুরের কমলাপুর গ্রামের অপহৃত এসএসসি পরীক্ষার্থী আশরাফুজ্জামান সিজানকে খুলনার দৌলতপুরের হাজি ইব্রাহিম রোডের একটি বাড়ি থেকে উদ্ধার করেছে র‌্যাব। এঘটনার সাথে জড়িত দুই অপহরণকারীকে আটক করা হয়েছে।

আজ দুপুর ১২টার দিকে ঝিনাইদহ র‌্যাব ক্যাম্পে সংবাদ সম্মেলনে ঝিনাইদহ র‌্যাব-৬ এর কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে রাতে জেলার মহেশপুর উপজেলার বাবলামাথাভাঙ্গা গ্রামে অভিযান চালায় র‌্যাব।

এসময় ওই গ্রামের সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পিছন থেকে জসিম উদ্দিনকে আটক করা হয়। পরে তার কাছ থেকে দুটি মোবাইল ও ৩ টি সিম কার্ড ও কয়েকটি মেমোরিকার্ড উদ্ধার করা হয়। আটক জসিম আনসার আল ইসলামের পক্ষে ফেসবুকের মাধ্যমে ধর্মীয় উষ্কানিমুলক পোস্ট দিয়ে আসছিল।

তিনি আরও জানান, ঝিনাইদহের মহেশপুরের কমলাপুর গ্রামের আসাদুজ্জামানের ছেলে আশরাফুজ্জামান সিজান পাশ্ববর্তি যশোর জেলার চৌগাছা থানা এলাকা থেকে কোচিং শেষে ১৯ ফেব্রুয়ারী বিকালে বাড়ি ফেরার পথে অপহৃত হয়।

কোথাও খুজে না পাওয়ায় তার পিতা চৌগাছা থানায় ২০ ফেব্রুয়ারী অভিযোগ দায়ের করে। ২২ ফেব্রুয়ারী অপহরনকারীরা মোবাইলে ফোনের মাধ্যমে সিজানের পিতার নিকট ৫ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে। পরে অপহৃতের পিতা তাদেরকে ৪৫ হাজার টাকা মুক্তিপণ দেয়।

বিষয়টি র‌্যাবকে জানালে মোবাইল ফোন ট্রাকিংয়ের মাধ্যমে গতকাল সকালে খুলনার ফুলতলার বড়ণ পাড়া থেকে অপহরণকারী তানভীর আহমেদ ও দুপুরে একই এলাকা থেকে অপর অপহরণকারী আব্দুল্লাহ আল নাজিমকে আটক করা হয়।

পরে তাদের স্বীকারোক্তি মোতাবেক রাতে খুলনার দৌলতপুরের হাজি ইব্রাহিম রোডের শেখ মতলেবুর রহমানের বাড়ি থেকে সিজানকে উদ্ধার করা হয়। অপহরণকারীদের কাছ থেকে ১০ টি সিম কার্ড ও দুটি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

ঝিনাইদহে র‌্যাবের পৃথক দুটি অভিযানে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামএর সদস্য জসিম উদ্দিন ও খুলনা থেকে ঝিনাইদহের এসএসসি পরীক্ষার্থী উদ্ধার, দুই অপহরণকারী আটক

বিজনেস আওয়ার/২৪ ফেব্রুয়ারি, ২০১৯/এমএএস

উপরে