ঢাকা, সোমবার, ২০ মে ২০১৯, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬


প্রথম ইনিংসে টাইগারদের সংগ্রহ ২১১ রান

২০১৯ মার্চ ১০ ০৯:০৫:২৫

স্পোর্টস ডেস্ক : ওয়েলিংটন টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ইনিংসের দ্বিতীয় সেশনটা মোটেও ভালো কাটেনি বাংলাদেশের। প্রথম ইনিংসে মাত্র ২১১ রানে গুটিয়ে গেল বাংলাদেশ।

দলের হয়ে হাফসেঞ্চুরি করেন তামিম ইকবাল। মধ্যাহ্ন বিরতির পর শুরুতেই তামিম ৭৪ রান করে আউট হন। সৌম্য সকার (২০) ও মাহমুদুল্লাহ (১৩) দ্রুত বিদায় নিলে ১৬৮ রানে ৬ উইকেট হারায় বাংলাদেশ।

এরপর লিটন দাসের ব্যাটে ২০০ রান স্পর্শ করে সফরকারী দল। তাইজুল ৮ রান করে লিটনকে ভালই সঙ্গ দেন। মোস্তাফজুর রহমান শূন্য রানে বিদায় নেন। ৪৯ বলে ৩৩ রান করে টিম সাউদির বলে বিদায় নেন লিটন দাশ। আর শেষ উইকেট হিসেবে আবু জায়েদ বোল্টের বলে বোল্ড হন।

এর আগে বেসিন রিজার্ভে টস হেরে ব্যাট করতে নেমে প্রথম সেশনে উদ্বোধনী জুটিতে দারুণ সূচনা এনে দেন তামিম ইকবাল ও শাদমান ইসলাম। দুজনে মিলে গড়েন ৭৫ রানের জুটি। শাদমান ২৭ রান করে কলিন ডি গ্রান্ডহোমের বলে আউট হন।

এরপর মুমিনুল হক টিকতে পারেনি বেশিক্ষণ। ব্যাক্তিগত ১৫ রানে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরত যান মুমিনুল। মোহাম্মদ মিঠুনও ব্যাট হাতে ব্যার্থ হন। মধ্যাহ্ন বিরতির ঠিক আগের বলেই মিঠুনও নেইল ওয়াগনারে বলে উইকেটর পেছনে ক্যাচ দিয়ে আউট হন।

কিউইদের হয়ে নেইল ওয়াগনার সর্বোচ্চ ৪টি উইকেট নেন। ৩ উইকেট পান বোল্ট। এছাড়া সাউদি, গ্র্যান্ডহোম ও হেনরি একটি করে উইকেট পান।

এই ম্যাচে বাংলাদেশ একাদশে দুটি পরিবর্তন হয়েছে। খালেদ আহমেদের পরিবর্তে একাদশে ফিরেছে মোস্তাফিজুর রহমান। আর মেহেদি হাসান মিরাজের পরিবর্তে খেলছে তাইজুল ইসলাম।

বিজনেস আওয়ার/১০ মার্চ, ২০১৯/এমএএস

উপরে