ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬


কাদেরকে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর

২০১৯ মার্চ ১৩ ১১:৪৭:৩২

বিজনেস আওয়ার প্রতিবেদক : সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার অনেকটাই উন্নতি হয়েছে।বুধবার (১৩ মার্চ) সকালে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে।

সিঙ্গাপুর থেকে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপপ্রধান তথ্য কর্মকর্তা আবু নাছের এক প্রেস বিজ্ঞপ্তিতে একথা জানান।

আগামী সপ্তাহে সুবিধাজনক সময়ে ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারির প্রস্তুতি নিচ্ছেন চিকিৎসকরা।সিঙ্গাপুরে ওবায়দুল কাদেরের চিকিৎসা সমন্বয়ক এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পরিচালক ও নিওরোলজিস্ট প্রফেসর ডা. আবু নাসার রিজভী এ তথ্য জানান।

এর আগে কার্ডিও থোরাসিক সার্জন ডা. সিবাস্টিন কুমার সামি কাদেরের চিকিৎসার সর্বশেষ অগ্রগতি পরিবারের সদস্যদের জানান। এসময় উপস্থিত ছিলেন তার স্ত্রী ইসরাতুন্নেসা কাদের ও সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোস্তাফিজুর রহমান।

আবু নাসের বলেন, সেতুমন্ত্রী এখন ওঠে দাঁড়াতে পারছেন। চিকিৎসকদের সঙ্গে নিজের সমস্যার কথা বলতে পারছেন। মঙ্গলবার পরিবারের সদস্য ও সিঙ্গাপুরে অবস্থানরত আওয়ামী লীগ নেতারা তাকে দেখতে গেল তিনি তাদের সঙ্গে কুশলবিনিময় করেন। একটু হেঁটেছেনও।

উল্লেখ্য, গত ৩ মার্চ সকালে হৃদ্রোগে আক্রান্ত হন ওবায়দুল কাদের। পরে তাকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের (বিএসএমএমইউ) কার্ডিওলজি বিভাগের ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে (সিসিইউ) নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়।

এ সময় লাইফ সাপোর্টে চিকিৎসা দেওয়া হয় তাকে। পর দিন হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠির পরামর্শে ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরে নিয়ে উন্নত চিকিৎসা দেয়ার সিদ্ধান্ত নেয় ওবায়দুল কাদেরের চিকিৎসায় গঠিত বিএসএমএমইউর মেডিক্যাল বোর্ড।

ওই দিনই এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে সিঙ্গাপুরে এনে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ডা. সিবাস্টিন কুমার সামি'র ত্বত্তাবধানে চিকিৎসা নিচ্ছেন তিনি।

বিজনেস আওয়ার/১৩ মার্চ, ২০১৯/এমএএস

উপরে