ঢাকা, বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯, ৭ চৈত্র ১৪২৫


শেয়ার দর বাড়ার শীর্ষে ডাচ-বাংলা ব্যাংক

২০১৯ মার্চ ১৩ ১৬:০৩:৩৭

বিজনেস আওয়ার প্রতিবেদক : বুধবার (১৩ মার্চ) পতনে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেয়া মাত্র ২০ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। শেয়ার দর সবচেয়ে বেশি বেড়েছে ডাচ-বাংলা ব্যাংকের। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ডাচ-বাংলা বাংক ১৩ মার্চ শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। এর ফলে আজ কোম্পানিটির শেয়ার লেনদেনের ক্ষেত্রে কোনো সীমা ছিল না। মঙ্গলবার ব্যাংকটির শেয়ার দর ছিল ১৮৯ টাকায়। আজ লেনদেনের ক্ষেত্রে কোনো সীনা না থাকায় ব্যাংকটির শেয়ার দর বেড়ে ২১৭.৭০ টাকায় দাঁড়ায়। অর্থাৎ ব্যাংকটির শেয়ার দর ২৮.৭০ টাকা বা ১৫.১৮ শতাংশ বেড়েছে। এর মাধ্যমে ডাচ-বাংলা ব্যাংক ডিএসইর টপটেন গেইনার তালিকার শীর্ষে উঠে আসে।

ডিএসইতে টপটেন গেইনার তালিকায় উঠে আসা অন্য কোম্পানিগুলোর মধ্যে কেঅ্যান্ডকিউয়ের ৮.৮১ শতাংশ, উত্তরা ব্যাংকের ৮.৩০ শতাংশ, লিবরা ইনফিউশনর ৭.৪৯ শতাংশ, ভ্যানগার্ড এএমএল বিডি ফাইন্যান্স মিউচ্যুয়াল ফান্ড ওয়ানের ৬.৭৫ শতাংশ, এনএলআই ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৬.২৫ শতাংশ, বার্জার পেইন্টসের ৬.২২ শতাংশ, ম্যারিকোর ৫.৬২ শতাংশ, রূপালী ব্যাংকের ৫.২৯ শতাংশ এবং রেকিট বেনকিজারের শেয়ার দর ৪.৯৯ শতাংশ বেড়েছে।

বিজনেস আওয়ার/১৩ মার্চ, ২০১৯/পিএস

উপরে