ঢাকা, রবিবার, ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬


নিজেকে জয়ী ভাবতাম সুষ্ঠু নির্বাচনে ভোট না পেলেও : তানহা

২০১৯ মার্চ ১৩ ১৬:২০:৫৪

বিজনেস আওয়ার প্রতিবেদক : কবি সুফিয়া কামাল হল জয়ী হওয়া এক ছাত্র ইউনিয়নের নেত্রী লামইয়া তানজিন তানহা ডাকসু নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে নতুন করে নির্বাচন চেয়েছেন।

জানা গেছে, ইংরেজী বিভাগের এই শিক্ষার্থী সুফিয়া কামাল হলে সদস্য পদে বাম ছাত্র সংগঠনগুলোর জোট- প্রগতিশীল ছাত্র ঐক্যের প্যানেল থেকে নির্বাচন করেছেন। ৮৪১ ভোট পেয়ে নির্বাচিতও হয়েছেন। তবে সামগ্রিকভাবে পুরো ডাকসু নির্বাচনে কারচুপির অভিযোগ এনে ভোট ফল প্রত্যাখ্যান করেছেন এই নেত্রী।

জানতে চাইলেন ভিকারুন্নেসা কলেজের সাবেক শিক্ষার্থী লামইয়া তানজিন তানহা বলেন, প্রায় তিন দশক আগে যখন বাবারা বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন, তখন সবশেষ ডাকসু নির্বাচন হয়েছিল। এরপরে দীর্ঘদিন নির্বাচন না হওয়ায় ক্যাম্পাসে ক্ষমতাসীন ছাত্র সংগঠনগুলোর দখলদারিত্ব চলে এসেছে। ক্যাম্পাসে সুস্থ রাজনীতির চর্চা ও গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য এবারের নির্বাচন অংশ নিয়েছিলাম আমি।

শিক্ষার্থীদের জন্য কাজ করার ভাবনাতেই প্রার্থী হয়েছিলেন উল্লেখ করে তিনি বলেন, পুরো নির্বাচনেই ব্যাপক অনিয়ম ও কারচুপির ঘটনা ঘটেছে। বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী হিসেবে এজন্য আমি লজ্জিত। হল সংসদে আমি জয়ী হলেও ডাকসু নির্বাচনের ফল বাতিল করে পুনরায় ভোটের দাবি জানাচ্ছি।

অন্য এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচন যদি সামগ্রিকভাবে অবাধ ও সুষ্ঠু হতো এবং এতে যদি দশটা ভোটও না পেতাম তবুও আমি নিজেকে জয়ী মনে করতাম। এমন প্রহসনের নির্বাচন বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী হিসেবে আমি মেনে নিতে পারিনা। অবিলম্বে ভোটের ফল বাতিল করে পুনরায় তফসিল ঘোষণার দাবি জানান তানহা।

বিজনেস আওয়ার/১৩ মার্চ, ২০১৯/আরএইচ

উপরে