ঢাকা, বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯, ৭ চৈত্র ১৪২৫


ব্রাজিলের স্কুলে বন্দুক হামলা, নিহত ৯

২০১৯ মার্চ ১৪ ১০:০১:৩৯

আন্তর্জাতিক ডেস্ক : ব্রাজিলের সাও পাওলোর একটি প্রাইমারি স্কুলে দুই বন্দুকধারীর হামলায় ৯ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও ১৭ জন আহত হয়েছেন। হামলা চালানোর পর বন্দুকধারীরা আত্মহত্যা করেন। স্থানীয় সময় বুধবার সকালে এ ঘটনা ঘটে।

জানা গেছে, দুজন কিশোর বন্দুকধারী প্রফেসর রাউল ব্রাসিল প্রাইমারি স্কুলে ঢুকে পড়ে। তাদের পরনে ছিল মাথা ঢাকা দেয়া পোশাক। স্কুলে ঢুকেই তারা এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। এ সময় স্কুলের মাঠে দাঁড়িয়ে থাকা স্কুল পরিচালক এবং পাঁচ শিক্ষার্থী নিহত হন।

এর পরে স্কুল ভবনের ভেতরে প্রবেশ করে গুলিবৃষ্টি শুরু করে হামলাকারীরা। এসময় আহত হয় আরও ১৭ জন। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। শেষে নিজেদের মাথায় বন্দুক ঠেকিয়ে আত্মহত্যা করে ওই দুই কিশোর।

সাও পাওলোর পুলিশ জানিয়েছে, দুই মুখোশধারী কিশোর স্কুলের ভবনটিতে প্রবেশ করে এবং স্থানীয় সময় সকাল ৯টা ৩০ মিনিটের দিকে তারা গুলি ছুড়তে শুরু করে। পরে তারা আত্মহত্যা করে।

এদিকে স্কুল চত্বর থেকে বেশ কিছু অস্ত্র উদ্ধার করেছে পুলিশ। তার মধ্যে রয়েছে মলোটভ ককটেল বিস্ফোরক এবং তার দিয়ে বাঁধা একটি সুটকেস। ঘটনার তদন্ত শুরু করেছে সাও পাওলো পুলিশ।

বিজনেস আওয়ার/১৪ মার্চ, ২০১৯/এমএএস

এই বিভাগের অন্যান্য খবর

উপরে