ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬


রিয়ালে যোগ দিয়েই ব্রাজিলের তরুণকে ভেড়ালেন জিদান

২০১৯ মার্চ ১৪ ২১:৪০:১৯

বিজনেস আওয়ার ডেস্ক : সান্তিয়াগো সোলারির বিদায় নিশ্চিতই হয়ে গিয়েছিল ঘরের মাঠে টানা দুইবার বার্সেলোনা ও একবার আয়াক্সের কাছে হারের পর। মার্চের মাঝামাঝি সময়েই রিয়াল মাদ্রিদের সব ধরনের প্রতিযোগিতা থেকে শিরোপা জেতার আশা শেষ হয়ে গিয়েছিল। ঠিক এমন একটি সময়ে স্প্যানিশ দলটিতে ফিরলেন জিনেদিন জিদান। টানা তিনবার চ্যাম্পিয়নস লিগ শিরোপা তুলে দেয়া এই কোচ গত মৌসুম শেষে দায়িত্ব ছেড়েছিলেন। ঠিক নয় মাসের মধ্যেই আবার ফিরলেন ফ্রান্সের বিশ্বকাপ জয়ী এই তারকা।

এরই মধ্যে জিদানের সঙ্গে ২০২২ সালের জুন পর্যন্ত চুক্তিও সেরে ফেলেছে রিয়াল কর্তৃপক্ষ। দলটির সাবেক এই মিডফিল্ডারের হাত ধরে আগামী মৌসুমে কতটা এগুতে পারবে মাদ্রিদের দলটি এখন সেটাই বড় প্রশ্ন।

সময়ের সঙ্গে হয়ত সেটির জবাব পাওয়া যাবে। তবে আগামী জুলাই থেকে শুরু হতে যাওয়া মৌসুমের জন্য রিয়ালে নিজের দ্বিতীয় যাত্রায় প্রথম চুক্তি সেরেছেন ব্রাজিলের এক তরুণ ফুটবলারকে নিয়ে। এডের মিলিতাওকে জিজু নিজের দলে ভিড়িয়েছেন ৫০ মিলিয়ন ইউরোতে।

২১ বছর বয়সী এই ডিফেন্ডার বর্তমানে পর্তোর হয়ে খেলছেন। চুক্তি অনুযায়ী আগামী ছয় বছর স্প্যানিশ জায়ান্টদের হয়ে মাঠ মাতাবেন মিলিতাও। চলতি মৌসুমেই স্বদেশী ক্লাব সাউপাউলো থেকে পর্তুগিজ ক্লাবটি যোগ দিয়েছিলেন এই রাইটব্যাক।

গেল বছর জাতীয় দলে মিলিতাওকে ডাক দিয়েছিলেন ব্রাজিল কোচ তিতে। সেপ্টেম্বরে প্রীতি ম্যাচে এল সালভাডরের বিপক্ষে অভিষেক হয়েছিল তার। ওই ম্যাচে ৫-০ গোলে জয় পেয়েছিল পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

বিজনেস আওয়ার/১৪ মার্চ, ২০১৯/আরএইচ

উপরে