ঢাকা, সোমবার, ২৭ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬


ক্রিকেটাররা বেচে যাওয়ায় প্রধানমন্ত্রীর শুকরিয়া

২০১৯ মার্চ ১৬ ১৩:০৫:০৫



বিজনেস আওয়ার প্রতিবেদক : নিউজিল্যান্ডের মসজিদে গুলির ঘটনা থেকে বাংলাদেশ ক্রিকেটাররা রক্ষা পাওয়ায় আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ঘটনায় হতাহতদের প্রতি গভীর শোক ও সমবেদনার পাশাপাশি এ ঘটনাকে ‘ঘৃণ্য সন্ত্রাসী, জঙ্গিবাদী’ হিসেবেও মন্তব্য করেন তিনি।

শনিবার (১৬ মার্চ) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দ্বিতীয় কাঁচপুর সেতু, ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতায় চারলেন ফ্লাইওভার এবং লতিফপুর রেলওয়ে ওভারপাস উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, শুক্রবার জুমার নামাজে আমাদের ক্রিকেটাররাও যাওয়ার কথা ছিল। আমাদের ক্রিকেট খেলোয়াড়রা ওই মসজিদে নামাজ পড়তে যাচ্ছিল কিন্তু আহত এক মহিলা তাদের ঢুকতে নিষেধ করে। তাই তারা প্রাণে রক্ষা পায়।

আমাদের দেশে যারা খেলতে আসে তাদের আমরা যথাযথ নিরাপত্তা দিয়ে থাকি। আগামীতে আমাদের ক্রিকেটাররা কোথাও গেলে নিরাপত্তার বিষয়টি বিবেচনা করেই তাদের পাঠানো হবে।

প্রধানমন্ত্রী বলেন, একটি ধর্মীয় প্রতিষ্ঠানে নামাজরত অবস্থায় গুলি চালিয়ে যারা মানুষ হত্যা করেছে তারা জঘন্য অপরাধী। তিনি এ ঘটনার নিন্দা ও ঘৃণা জানান। একই সঙ্গে এর বিরুদ্ধে ব্যবস্থা নিতে তিনি সারাবিশ্বের নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, আমরা অনেক কষ্ট করে জঙ্গিবাদ দমন করেছি। সন্ত্রাসী ও জঙ্গিদের কোনো দেশ নেই, জাতি নেই, ধর্ম নেই। নিউজিল্যান্ড একটি শান্তিপূর্ণ দেশ। সেই দেশে এ ধরনের সন্ত্রাসী হামলা অত্যন্ত দুঃখজনক। এমন ঘটনা যেন না ঘটে সেজন্য তিনি বিশ্বের সব নেতৃবৃন্দকে সতর্ক থাকার পরামর্শ দেন ।

উল্লেখ্য, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে শুক্রবার গুলি চালান ব্রেন্টন ট্যারেন্ট নামে এক অস্ট্রেলীয়। এতে প্রাণ হারিয়েছেন ৪৯ জন। আহত হন ৪৮ জন। অল্পের জন্য ওই হামলা থেকে বেঁচে যান বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সদস্যরা।

বিজনেস আওয়ার/১৬ মার্চ, ২০১৯/এমএএস

উপরে