ঢাকা, সোমবার, ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬


বিশ্বসেরা ক্রীড়াবিদের তালিকায় মাশরাফি, সাকিব ও মুশফিকুর

২০১৯ মার্চ ১৮ ২১:২৬:২৮

বিজনেস আওয়ার প্রতিবেদক : বিশ্বের ৭৮টি দেশের মোট ৮০০ ক্রীড়াতারকা থেকে বেছে বিশ্বের সেরা একশ ক্রীড়াবিদের একটি তালিকা প্রস্তুত করেছে ক্রীড়া বিষয়ক সংবাদমাধ্যম ইএসপিএন। ২০১৯ সালের জন্য প্রস্তুতকৃত বিশ্বসেরা ক্রীড়াবিদদের এই তালিকায় প্রথমবারের মতো স্থান করে নিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের তিন তারকা মাশরাফি মুর্তজা, সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম।

মূলত বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে যেসব ক্রীড়াবিদকে গুগলে সবচেয়ে বেশি খোঁজা হয়, সামাজিক যোগাযোগের মাধ্যমে তাদের অনুসারীর সংখ্যা এবং বিভিন্ন পণ্যের বিজ্ঞাপনে তাদের চাহিদার কথা বিবেচনায় রেখে এই তালিকা প্রস্তুত করা হয়েছে। তালিকায় সবার আগে নাম ক্রিস্টিয়ানো রোনালদোর। যুক্তরাষ্ট্রের বাস্কেটবল তারকা ল্যাবরন জেমস আছেন রোনালদোর পরেই। তালিকার তিন ও চারে যথাক্রমে আছেন দুই ফুটবল সুপারস্টার লিওনেল মেসি ও নেইমার।

বিশ্বসেরাদের এই তালিকার ৯০ নম্বরে আছেন সাকিব আল হাসান। মুশফিকুর রহিম আছেন ৯২ নম্বরে। বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি মুর্তজা আছেন তালিকার ৯৮ নম্বরে। সোশ্যাল মিডিয়ায় এই তিনজনেরই অনুসারীর সংখ্যা সাড়ে আট মিলিয়নের উপরে।

টেনিস তারকা রজার ফেদেরার, রাফায়েল নাদাল, ভারতের অধিনায়ক বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনি, এমএমএ বক্সিং তারকা কনোর ম্যাকগ্রেগর, গলফ তারকা টাইগার উডস, মারিয়া শারাপোভা, সানিয়া মির্জাসহ অনেক তারকাই স্থান পেয়েছেন এই তালিকায়।

বিজনেস আওয়ার/১৮ মার্চ, ২০২৯/আরএইচ

উপরে