ঢাকা, রবিবার, ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬


কাট-অফ প্রাইসের নিচে আমান কটনের শেয়ার

২০১৯ মার্চ ১৯ ১০:২৩:২৬

বিজনেস আওয়ার প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত আমান কটন ফাইবার্সের শেয়ার দর কাট-অফ প্রাইসের নিচে নেমে এসেছে। যে কোম্পানিটির শেয়ারবাজারে লেনদেন শুরু হওয়ার পরে এখনো ৮ মাস অতিক্রম হয়নি। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কারসাজির মাধ্যমে কাট-অফ প্রাইস নির্ধারনের কারনে এরইমধ্যে বুক বিল্ডিং পদ্ধতিটি বিতর্কের মুখে পড়েছে। যোগ্যতার তুলনায় কোম্পানিগুলোর কাট-অফ প্রাইস অতিমূল্যায়িত হওয়ায় নানা সমালোচনার সৃষ্টি হচ্ছে। যা নিয়ে নিয়ন্ত্রক সংস্থার পক্ষ থেকেও বিভিন্ন সময় হুশিয়ারি উচ্চারন করতে দেখা যায়।

নিলামে আমান কটনের কাট-অফ প্রাইস নির্ধারন হয় ৪০ টাকা। যে শেয়ারটি সোমবার (১৮ মার্চ) লেনদেন শেষে ৩৬.৯০ টাকায় দাড়িঁয়েছে। শেয়ারটি ১২ মার্চ থেকে কাট-অফ প্রাইসের নিচে অবস্থান করছে। তবে কাট-অফ প্রাইসের নিচে নেমে আসা এটাই প্রথম ঘটনা না। এর আগে ১০ ফেব্রুয়ারি কোম্পানিটির শেয়ার দর ৪০ টাকার নিচে নেমেছিল।

আরও পড়ুন......
বসুন্ধরার শেয়ার দরও কাট-অফ প্রাইসের নিচে

উল্লেখ্য, আইপিও পূর্ব ৮০ কোটি টাকার পরিশোধিত মূলধনের আমান কটন শেয়ারবাজার থেকে ৮০ কোটি টাকা সংগ্রহ করে। এই টাকা সংগ্রহে ২ কোটি ৮ লাখ ৩৩ হাজার ৩৩৩টি শেয়ার ইস্যু করা হয়। এরমধ্যে যোগ্য বিনিয়োগকারীদের কাছে প্রতিটি ৪০ টাকা করে ৬০ শতাংশ শেয়ার বিক্রি করা হয়। বাকি ৪০ শতাংশ সাধারন বিনিয়োগকারীদের কাছে ৩৬ টাকা করে বিক্রি করা হয়।

বিজনেস আওয়ার/১৯ মার্চ, ২০১৯/আরএ

উপরে