ঢাকা, শনিবার, ২৫ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬


মোহামেডানকে হারিয়ে জয় পেল রূপগঞ্জ

২০১৯ মার্চ ১৯ ১৮:০৮:৪৯

বিজনেস আওয়ার প্রতিবেদক : ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের উত্তেজনাপূর্ণ ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে চার উইকেটে পরাজিত করেছে লিজেন্ডস অব রূপগঞ্জ। আজ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে প্রথমে ব্যাট করে ২৯৫ রানের বিশাল সংগ্রহ গড়ে মোহামেডান। জবাবে অধিনায়ক নাঈম ইসলামের অধিনায়কোচিত ইনিংসে চার উইকেট হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায় রূপগঞ্জ।

টসে হেরে প্রথমে ব্যাট করতে নামা মোহামেডানের বিশাল সংগ্রহের কারিগর শতরান করা ওপেনার আবদুল মাজিদ ও মিডলঅর্ডারে দ্রুতগতির অর্ধশতক করা ব্যাটসম্যান নাদিফ চৌধুরী। ব্যাটিং ওপেন করতে নেমে ১২৬ বলে পাঁচটি চার ও তিনটি ছক্কায় ১০৭ রান করে আউট হন মাজিদ। অন্যদিকে, ৪৭ বলে চারটি করে চার-ছক্কায় ৬৪ রান করে আউট হন ছয় নম্বরে নামা নাদিফ। দলের মিডলঅর্ডার ব্যাটসম্যানদের ছোট ছোট আরো কয়েকটি ইনিংসে নির্ধারিত ৫০ ওভারে সাত উইকেটে ২৯৫ রানের চ্যালেঞ্জিং স্কোর পায় মোহামেডান। রূপগঞ্জের পেসার মোহাম্মদ শহীদ নেন তিনটি উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে প্রথম সাত ওভারের মধ্যেই দুই ওপেনারকে হারিয়ে ফেলে রূপগঞ্জ। জাতীয় দলের ব্যাটসম্যান মমিনুল হককে নিয়ে এরপর ৭৭ রানের জুটি গড়েন শাহরিয়ার নাফিস। ব্যক্তিগত ৫৫ রানে মমিনুল ও ২৫ রান করে শাহরিয়ার আউট হলে ভারতীয় ব্যাটসম্যান ঋষি ধাওয়ানকে সঙ্গে নিয়ে দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন অধিনায়ক নাঈম ইসলাম। ৪৯তম ওভারের শেষ বলে আউট হওয়ার আগে ৯২ বলে ৮৫ রানের ম্যাচজয়ী ইনিংস খেলেন তিনি। ধাওয়ান ৫১ রান করে আউট হলেও জাকের আলীর ২৬ বলে অপরাজিত ৩৪ রানের ইনিংসে ছয় উইকেটে ২৯৬ রান তুলে জয়ের বন্দরে পৌঁছায় রূপগঞ্জ। দুর্দান্ত ইনিংসের জন্য ম্যাচসেরা খেলোয়াড় হন নাঈম ইসলাম।

চার ম্যাচে তিন জয়ে ছয় পয়েন্ট নিয়ে লিজেন্ডস অব রূপগঞ্জ এখন পয়েন্ট টেবিলের তিন নম্বরে।

বিজনেস আওয়ার/১৯ মার্চ, ২০১৯/আরএইচ

উপরে