ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬


‘প্রেমের সূত্র’ শেখানো লাভগুরু শিক্ষক সাসপেন্ড

২০১৯ মার্চ ২০ ১৮:২৩:১১

বিজনেস আওয়ার ডেস্ক : ভারতের হরিয়ানায় একটি কলেজের গনিত শিক্ষক ছাত্রীদের ‘প্রেমের সূত্র’ শেখানোর ফলে তাকে সাসপেন্ড করা হয়েছে। তার ‘প্রেমের সূত্র’ শেখানো ভিডিওটি খুব দ্রুত ছড়িয়ে পরে সামাজিক মাধ্যমে।

মঙ্গলবার একটি প্রতিবেদনে একথা জানিয়েছে ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার। এতে বলা হয়, এই শিক্ষকের নাম চরণ সিংহ। তিনি রাজ্যটির কারনালের গভর্নমেন্ট কলেজ ফর উইমেনের অ্যাসিট্যান্ট প্রফেসর।

আরও বলা হয়, সম্প্রতি কলেজটির একটি ক্লাসে ছাত্রীদেরকে অঙ্কের পরিবর্তে প্রেমের সূত্র শেখান চরণ সিংহ। তার এই প্রেমের সূত্র শেখানোর ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট হওয়া মাত্রই ভাইরাল হয়ে যায়।

ভিডিওটিতে দেখা যায়, ব্ল্যাকবোর্ডে সবার ওপরের লাইনে তিনি লিখেছেন ‘ঘনিষ্ঠতা-আকর্ষণ=বন্ধুত্ব’। এর পরের লাইনে লেখা, ‘ঘনিষ্ঠতা-আকর্ষণ=রোমান্টিক প্রেম’। তৃতীয় ও শেষের লাইনে লেখা, ‘আকর্ষণ-ঘনিষ্ঠতা=ক্রাশ’।

এসব সূত্রের মাধ্যমে তিনি বুঝিয়েছেন একটি ভালো সম্পর্কের ভিত্তি হলো ঘনিষ্ঠতা, আকর্ষণ ও বন্ধুত্ব। সময়ের সঙ্গে স্বামী-স্ত্রীর সম্পর্কে কী ধরনের পরিবর্তন আসে তাও তিনি বুঝিয়েছেন।

এই গণিতের শিক্ষকের মতে, বয়স বাড়ার সঙ্গে সঙ্গে স্বামী-স্ত্রীর মধ্যে শারীরিক আকর্ষণ কমে যায়। তাই তারা একে অপরের বন্ধুতে পরিণত হয়। অ্যাসিট্যান্ট প্রফেসর যখন এসব সূত্র নিয়ে কথা বলছিলেন, তখন ক্লাসের ছাত্রীদেরকে হাসিতে ফেটে পড়তে দেখা গেছে।

ভারতীয় গণমাধ্যমটি জানায়, প্রেমের সূত্র শিখিয়ে লাভগুরু হওয়ার খেসারত দিতে হয়েছে চরণ সিংহকে। ভিডিওটি ভাইরাল হতেই তা পৌঁছে যায় কলেজের প্রিন্সিপালের কাছে। এরপর তাকে সাসপেন্ড করা হয়।

বিজনেস আওয়ার/২০ মার্চ, ২০১৯/আরএইচ

উপরে