ঢাকা, বুধবার, ২২ মে ২০১৯, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬


রোনালদোর ১৯ লাখ টাকা খোয়াতে হলো অশালীন উদযাপনে

২০১৯ মার্চ ২২ ১২:১৭:০৬

বিজনেস আওয়ার প্রতিবেদক : উয়েফা চ্যাম্পিয়নস লিগে শেষ ষোলোর দ্বিতীয় লেগের ম্যাচে অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে একাই ৩ গোল করে দলকে কোয়ার্টার ফাইনালের টিকিট এনে দিয়েছিলেন জুভেন্টাসের পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো।

কিন্তু সে ম্যাচে আনন্দের অতিশায্যে উদযাপনের মাত্রা ছাড়িয়ে যান রোনালদো। অ্যাতলেটিকো মাদ্রিদের দর্শকদের দেখিয়ে করেন অশালীন উদযাপন। যা কি-না ভালো চোখে দেখেনি কেউই। এরই মধ্যে রোনালদোর বিপক্ষে আনুষ্ঠানিক তদন্ত করেছে ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থাটি।

ধারণা করা হচ্ছিলো তদন্ত শেষে হয়তো নিষেধাজ্ঞার মুখোমুখি হতে পারেন রোনালদো। তবে তেমন কোনো ভারী শাস্তির মুখোমুখি হতে হয়নি এ পর্তুগিজ তারকাকে। ডিয়েগো সিমিওনের মতোই ২০ হাজার ইউরো (বাংলাদেশি মুদ্রায় ১৯ লাখ ২০ হাজার টাকা) জরিমান গুনেই পার পেয়ে যাচ্ছেন রোনালদোও।

অ্যাতলেটিকোর বিপক্ষে প্রথম লেগে ০-২ গোলে হেরেছিল জুভেন্টাস। সে ম্যাচে জুভেন্টাস খেলোয়াড়দের সঙ্গে বেশ বাজে ব্যবহার করেছিল অ্যাতলেটিকোর দর্শকরা। দ্বিতীয় লেগের ম্যাচে হ্যাটট্রিক করে দলকে ৩-০ গোলে জেতানোর পর দর্শকদের ওপর জেদ মেটান রোনালদো।

উয়েফার চোখে রোনালদোর এ অশালীন অঙ্গভঙ্গি ফিফার ১১ (২) (খ) এবং ১১ (২) (ঘ) এর ধারা ভঙ্গ করে। বিশেষ করে প্রতিপক্ষ সমর্থকদের দেখিয়ে অশালীন উদযাপন করাটাকে সহজভাবে নেয়নি উয়েফা। যে কারণে আনুষ্ঠানিক তদন্ত করে বৃহস্পতিবার এ ব্যাপারে নিজেদের সিদ্ধান্ত জানিয়েছে উয়েফা।

তবে শাস্তি কেমন হতে পারে সে ব্যাপারে একটা ধারণা পাওয়া গিয়েছিল দুই দলের প্রথম লেগ থেকেই। অ্যাতলেটিকো মাদ্রিদ ২-০ গোলে জেতার ম্যাচে নিজেদের দর্শকদের লক্ষ্য করে একই উদযাপন করেছিলেন দলের কোচ ডিয়েগো সিমিওনে।

তাকে কোনো নিষেধাজ্ঞা দেয়নি উয়েফা। তবে জরিমানা করা হয়েছিল ২০ হাজার ইউরো। তবে প্রতিপক্ষ দর্শকদের উদ্দেশ্যে অশালীন উদযাপন করেও একই ধরণের শাস্তি পেয়েছেন রোনালদোও।

বিজনেস আওয়ার/২২ মার্চ, ২০২৯/আরএইচ

উপরে