ঢাকা, শনিবার, ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬


রোনাল্ডোর ফেরার দিনে হোঁচট খেল পর্তুগাল

২০১৯ মার্চ ২৩ ১১:৩৩:৫৩


স্পোর্টস ডেস্ক : রাশিয়া বিশ্বকাপের পর পর্তুগাল দলের বাইরে ছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। প্রায় ৮ মাস পর জাতীয় দলে ফিরলেন। তবে প্রত্যাবর্তনটা খুব একটা সুখের হলো না।

আক্রমণের পসরা সাজিয়েও ইউক্রেনের জালে বল পাঠাতে পারল না পর্তুগাল। ইউরো-২০২০ বাছাইপর্বের শুরুতেই পয়েন্ট হারাল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। দুই দলের খেলা গোলশূন্য ড্র হয়েছে।

‘বি’ গ্রুপের ম্যাচে শুক্রবার রাতে লিসবনে মুখোমুখি হয় পর্তুগাল-ইউক্রেন। গোটা ম্যাচে আধিপত্য বিস্তার করে খেলেছেন পর্তুগিজরা। তবে কাজের কাজ কিছুই হয়নি। স্বার্থ হাসিল করতে পারেননি তারা।

ঘরের মাঠ এস্তাদিও দি লুজ স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ও গতিময় ফুটবল খেলতে থাকে পর্তুগাল। ১৫ মিনিটে পর্তুগালের উইলিয়াম কারভালহো জালের ঠিকানা খুঁজে পেলেও অফ সাইডের কারণে তা বাতিল করা হয়।

১৬ মিনিটে পেপের নেয়া শট গোলবারের কাছ দিয়ে গেলে গোলের সুযোগ হাতছাড়া হয় স্বাগতিকদের। ২৩ মিনিটে রোনালদোর নেয়া জোরালো শট ফিরিয়ে দেন ইউক্রেনের গোলরক্ষক পিয়াতোভ।

বিরতির পর ৫১ ও ৫৭ মিনিটে আন্দ্রে সিলভা দুটি গোলের সুযোগ নষ্ট করেন। বাঁধা হয়ে দাড়ান গোলরক্ষক পিয়াতোভ। নিশ্চিত গোল থেকে ইউক্রেনকে রক্ষা করেন তিনি।

ম্যাচের বাকিটা সময় কোনো দলই বলার মতো কোনো গোলের সুযোগ তৈরি করতে পারেনি। পর্তুগাল কয়েকবার আক্রমণ চলালেও শক্ত ডিফেন্সে সেগুলো প্রতিহত হয়। ফলে গোলশূল্য ড্র দিয়ে পয়েন্ট ভাগাভাগি করতে হয় দু'দলকে।

কয়েকবার গোলের সুযোগও পেয়েছেন রোনালদো। তবে কাজে লাগাতে পারেননি। দলের অন্য সতীর্থরাও গোল আদায় করতে পারেননি। ইউক্রেনও বেশ কয়েকটি সুযোগ পায়। তবে গোলমুখ খুলতে পারেনি দলটিও।

বিজনেস আওয়ার/২৩ মার্চ, ২০১৯/এ

উপরে