ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ৬ বৈশাখ ১৪২৬


নতুন প্লান্ট স্থাপনে চীনের সঙ্গে ওয়াটা কেমিক্যালসের চুক্তি স্বাক্ষর

২০১৯ এপ্রিল ১৫ ০৭:৩৮:০০

বিজনেস আওয়ার প্রতিবেদক: পূর্নাঙ্গ নতুন দুটি প্লান্ট স্থাপনে চীনের পৃথক দুটি কোম্পানির সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে পুঁজিবাজারের তালিকাভুক্ত ওয়াটা কেমিক্যালস্ লিমিটেড।

কোম্পানীটির কারখানায় ল্যাবসা ও এস এল ই এস উৎপাদন প্লান্ট স্থাপনে চীনের উইজিয়ান (ন্যানজিং) সাইন্স টেকনোলজী কোং লিমিটেড এবং পলি এলুমিনিয়াম ক্লোরাইড (প্যাক) উৎপাদন প্লান্ট স্থাপনে সি ওয়াই ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজী কোং লিমিটেডের সঙ্গে দুটি চুক্তি স্বাক্ষরিত হয়।

রোববার (১৪ এপ্রিল) বিকেলে রাজধানীর বিজয় নগরে অবস্থিত হোটেল- ৭১ এই উভয় কোম্পানীর প্রতিনিধিরা চুক্তি স্বাক্ষর করেন।

ওয়াটা কেমিক্যালসের পক্ষে স্বাক্ষর করেন কোম্পানীটির ব্যবস্থাপনা পরিচালক মোঃ নজরুল ইসলাম ও চীনের উইজিয়ানের পক্ষে স্বাক্ষর করেন কোম্পানীটির উপ ব্যবস্থাপক লি শু মিন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ওয়াটা কেমিক্যালসের চেয়ারম্যান মোসাদ্দেক-উল-আলম, ব্যবস্থাপনা পরিচালক মোঃ নজরুল ইসলাম, পরিচালক- এ.এইচ.এম. আব্দুল্লাহ, পরিচালক মোঃ মাহমুদুল হাসান সহ অন্যান্য পরিচালকরা ও কোম্পানীর উদ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নজরুল ইসলাম বলেন, এই চুক্তি স্বাক্ষরের মাধ্যমে শিল্প কারখানাটিতে দুটি পূর্ণাঙ্গ প্লান্ট স্থাপনের প্রক্রিয়া আনুষ্ঠানিক ভাবে শুরু হলো এবং আমরা আশা করছি এই এপ্রিল মাসের মধ্যেই ঋণপত্র খুলে আমদানী প্রক্রিয়া শুরু করা যাবে।

কোম্পানীর চেয়ারম্যান বলেন, প্লান্ট দুটির বাণিজ্যিক কার্যক্রম আরম্ভ হলে শেয়ারহোল্ডাররা উপকৃত এবং অধিক মুনাফা পাবেন।

বিজনেস আওয়ার/১৫ এপ্রিল, ২০১৯/আরএ

উপরে