ঢাকা, বুধবার, ২৬ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬


চেলসিকে হারিয়ে শীর্ষে লিভারপুল

২০১৯ এপ্রিল ১৫ ০৮:৪১:২৩


স্পোর্টস ডেস্ক : ইংলিশ প্রিমিয়ার লিগে রোববার (১৪ এপ্রিল) লিভারপুল ঘরের মাঠ অ্যানফিল্ডে চেলসির বিপক্ষে জয় পেয়েছে। লিভারপুলের দুই ফরোয়ার্ড মোহামেদ সালাহ ও সাদিও মানের গোলে ২-০ ব্যাবধানে জয় পায় দলটি। দু’টি গোলই এসেছে দ্বিতীয়ার্ধে আর দুই মিনিটের ব্যবধানে।

ম্যাচের ষষ্ঠ মিনিটেই দারুণ এক সুযোগ পেয়ে যায় লিভারপুল। মানের ক্রস থেকে সুবিধাজনক স্থানে বল পেয়ে গিয়েছিলেন সালাহ। কিন্তু মিশরীয় তারকার দুর্বল শট সহজেই ঠেকিয়ে দেন চেলসির গোলরক্ষক কেপা আরিসাবালাগা।

প্রথমার্ধের শেষদিকে কাউন্টার অ্যাটাকে প্রায় গোল পেয়ে গিয়েছিলেন মানে। এবার বল বানিয়ে দিয়েছিলেন সালাহ, কিন্তু ১০ গজ দূর থেকে নেওয়া মানের শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

দ্বিতীয়ার্ধে সালাহ-মানে জুটি প্রতিপক্ষের রক্ষণকে কাঁপিয়ে দেয়। শুরুটা করেন সাদিও মানে। ৫১তম মিনিটে হালকা ক্লিপে ব্যাক পোস্টে বল পাঠিয়ে দেন লিভারপুলের অধিনায়ক ও সেন্টার মিডফিল্ডার জর্ডান হেন্ডারসন।

গোলবারের একদম সামনে থাকা মানে অমন সুযোগ হেলায় মিস করেননি। সহজ এক হেডে বল জালে জড়িয়ে দলকে এগিয়ে দেন চলতি মৌসুমে দুর্দান্ত ফর্মে থাকা এই ফরোয়ার্ড।

সতীর্থ মানের গোল পাওয়ার ২ মিনিট পরেই অসাধারণ এক স্ট্রাইকে গোল করেন সালাহ। ডাচ ডিফেন্ডার ভার্জিল ভ্যান ডাইকের দারুণ এক পাস ক্ষিপ্রতার সঙ্গে নিয়ন্ত্রণে নিয়ে ২৫ গজ দূরে থেকে দূরের পোস্ট লক্ষ্য করে অবিশ্বাস্য এক শট নেন মিশরীয় তারকা। শট ঠেকানোর কোনো সুযোগই পাননি কেপা।

২ গোল হজম করে ম্যাচে ফেরার চেষ্টা কম করেনি চেলসি। ৫৯তম মিনিটে তো সহজ এক সুযোগ নষ্ট করেন এডেন হ্যাজার্ড। ডেভিড লুইজের বাড়িয়ে দেওয়া বল প্রথমবারেই নিয়ন্ত্রণে নিয়েছিলেন বেলজিয়ান ফরোয়ার্ড। কিন্তু লিভারপুলের গোলরক্ষক আলিসনকে একা পেয়েও কাজে লাগাতে পারেননি।

৬১তম মিনিটে ফের হ্যাজার্ডকে হতাশ করেন আলিসন। এবার মাত্র ১০ গজ দূরত্বে বল পেয়েও লক্ষ্যভেদে ব্যর্থ হন রিয়াল মাদ্রিদের সম্ভাব্য টার্গেট হ্যাজার্ড। এরপর আর সুযোগই পায়নি মাউরিজিও সারি’র শিষ্যরা।

বিজনেস আওয়ার/১৫ এপ্রিল, ২০১৯/এ

উপরে