ঢাকা, বুধবার, ২৬ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬


এবার জীবনের কথায় কণ্ঠ দিলেন তামিম মৃধা!

২০১৯ এপ্রিল ১৫ ২১:৪৬:১০

বিনোদন প্রতিবেদক : ছোটপর্দার এ সময়ের জনপ্রিয় মডেল ও অভিনেতা তামিম মৃধা। তিনি অভিনয়ের পাশাপাশি গানও করছেন। তারই ধারাবাহিকতায় এবার রবিউল ইসলাম জীবনের লেখা ‘রেখেছো আমায় আগলে’ নামের একটি গানে কণ্ঠ দিয়েছেন তিনি। গানটির সুর ও সঙ্গীতায়োজন করেছেন নাভেদ পারভেজ।

পহেলা বৈশাখে রুশো আহমেদ পরিচালিত ‘লাভলি ওয়াইফ’ নামের নাটকটি প্রচারিত হবে। এতে দেখা যাবে তামিম মৃধার গানটি। নাটকটিতে অভিনয় করতে দেখা যাবে আফরান নিশোকে।

তিনি দীর্ঘ তিন বছর পর কোনো নাটকের জন্য গানে কন্ঠ দিলেন। এর আগে তিনি ২০১৬ সালে মাবরুর রশীদ বান্নাহ পরিচালিত ‘লাল রঙা স্বপ্ন’ নাটকে গান করেছিলেন। ‘দূর আকাশ’ শিরোনামের এই গানটি লিখেছিলেন, তন্ময় পারভেজ এবং সুর ও সংগীত পরিচালনা করেছিলেন তাহসিন আহমেদ। গানটিতে তামিমের সাথে দ্বৈত কণ্ঠ দিয়েছিলেন উপমা। নাটকে প্রচারিত হওয়া সেই সময় তার গাওয়া গানটি বেশ শ্রোতাপ্রিয় হয়েছিলো।

এতো বছর পর নাটকে গান গাওয়া প্রসঙ্গে তামিম বলেন, ‘আমি সব সময় যে কাজেই ব্যস্ত থাকিনা কেন। গানকে কখনোই ছাড়তে পারবো না। তাই গানকে মনের মাঝে ধারণ করেই কাজ করছি। কিন্তু নানান ব্যস্ততার কারণে অনেক কিছুই ঠিকমত করা হচ্ছে না। এই গানের কথা লিখেছেন জীবন ভাই। ভাইয়ের সঙ্গে অনেকদিন ধরেই কাজ করার কথা ছিল কিন্তু কেন জানি হয়ে উঠছিল না।

তিনি আরও বলেন, ‘অনেকদিন ধরেই কাজ করার ইচ্ছে এবার পূরণ হলো। আফরান নিশো ভাইকে যখন গানের ডেমোটা শোনানো হলো তখন নিশো ভাই বলেন গানটা আমাকে গাওয়ার জন্য। আর জীবন ভাইয়ের সঙ্গে কাজ করার ইচ্ছা, দুটো মিলেই গানটা করেছি। গানের কথা খুবই সুন্দর। সুর ও সঙ্গীত দারুণ হয়েছে। সবকিছু মিলিয়ে দারুণ একটা কাজ করেছি। আশা রাখছি গানটা সবার ভালো লাগবে।‘

এ প্রসঙ্গে রবিউল ইসলাম জীবন বলেন, ‘তামিম আমার প্রিয় ভাই। বছর চারেক আগে থেকেই চলছে প্রচেষ্টা। দফায় দফায় হয়েছিলো বৈঠক। উদ্দেশ্য একটি গান করা। কিন্তু তার জন্য গান করতে না পারার একটা আফসোস ছিলো মনে! অবশেষে সেই আফসোস ঘুচে গেলো। গানটি স্রোতাদের ভালো লাগবে আশা করি।’

বিজনেস আওয়ার/১৫ এপ্রিল, ২০১৯/আরএইচ

উপরে