ঢাকা, সোমবার, ২২ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬


বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা

২০১৯ এপ্রিল ১৬ ১২:৫৫:০৮

বিজনেস আওয়ার প্রতিবেদক :অবশেষে সকল জল্পনার অবশেষে অবসান হল। ইংল্যান্ড বিশ্বকাপের জন্য চূড়ান্ত দল ঘোষণা করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মাশরাফি বিন মুর্তজাকে অধিনায়ক করে মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে ১৫ সদস্যের দল ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

স্কোয়াডে স্বাভাবিকভাবেই রয়েছেন পঞ্চপাণ্ডবের সবাই। মাশরাফি, সাকিব, তামিম, মুশফিক এবং মাহমুদউল্লাহর সঙ্গে রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মোহাম্মদ সাইফউদ্দিন এবং সাব্বির রহমানের জায়গাও ছিলো নিশ্চিত।

জল্পনা-কল্পনা ছিলো শুধু বাকি ২টি স্পট নিয়ে। জানা গেলো সে দুইজনেরও নাম। পঞ্চম পেসার হিসেবে সুযোগ পেয়েছেন আবু জায়েদ রাহি এবং ব্যাটিং অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত।

দলে রাখা হয়নি টপ অর্ডার ব্যাটসম্যান ইমরুল কায়েস এবং পেসার তাসকিন আহমেদকে। টপ অর্ডারে তামিম ইকবালের সঙ্গে লিটন কুমার দাস, সৌম্য সরকার এবং মোহাম্মদ মিঠুনের ওপরই ভরসা রেখেছেন নির্বাচকরা। প্রত্যাশিতভাবেই আছেন অভিজ্ঞ মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ এবং সাকিব আল হাসান।

চোট কাটিয়ে ফেরা তাসকিন আহমেদ সুযোগ না পেলেও পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন ডাক পেয়েছেন। পেস আক্রমণে সুযোগ পেয়েছেন আবু জায়েদ চৌধুরী রাহী। মাশরাফি, মোস্তাফিজ আর রুবেল তো আছেনই। বিশেষজ্ঞ স্পিনার বলতে মেহেদী হাসান মিরাজ।

বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াড:

মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল খান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, মোহাম্মদ সাইফুদ্দিন, আবু জায়েদ চৌধুরী রাহী, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মেহেদী হাসান মিরাজ, সাব্বির রহমান ও মোসাদ্দেক হোসেন সৈকত।

বিজনেস আওয়ার/১৬ এপ্রিল, ২০১৯/এ

উপরে