ঢাকা, সোমবার, ২২ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬


অস্ট্রিয়ায় স্বাধীনতা দিবস ও নববর্ষ উদযাপন

২০১৯ এপ্রিল ১৬ ১৫:২৫:৫৬

বিজনেস আওয়ার ডেস্ক : অস্ট্রিয়ায় মহান স্বাধীনতা দিবস ও পহেলা বৈশাখ উপলক্ষে এক আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে দেশটির প্রবাসী বাংলাদেশ সমিতি। স্থানীয় সময় রবিবার রাজধানী ভিয়েনার স্থানীয় এক হলরুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশ অস্ট্রিয়া সমিতির সভাপতি মোস্তাফিজুর রহমান সুমনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সালমান কবির সোহাগের সঞ্চালনায় এ আলোচনাসভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত এবং মহান স্বাধীনতাযুদ্ধে নিহত শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

এতে উপস্থিত ছিলেন সমিতির সদস্য শাহ মোহাম্মদ ফরহাদ, সহসভাপতি ইমরান হোসেন, সহসাধারণ সম্পাদক হাসান মাহমুদ মিজান, সাংগঠনিক সম্পাদক দুলাল ভুইয়া, কোষাধ্যক্ষ কামাল হোসেন, সাংস্কৃতিক সম্পাদক ফসিয়ার শেখ, ক্রীড়া সম্পাদক জীবন আহমেদ, সন্মানিত সদস্য মোহাম্মদ চোধুরী, মেহেদী হাসান প্রমুখ।

অস্ট্রিয়া সমিতির সভাপতি মোস্তাফিজু রহমান সুমন শুরুতেই মহান স্বাধীনতা যুদ্ধে অসামান্য অবদানের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এবং শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে স্মরণ করেন।

তিনি বলেন, অস্ট্রিয়া সমিতি ভিয়েনাস্থ বাংলাদেশি কমিউনিটির সবচেয়ে প্রাচীন সংগঠন, প্রতি বছর বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি ছাড়াও স্থানীয় নাগরিকরাও উপস্থিত থাকেন এবং উপস্থিত সবাইকে অনুষ্ঠানে আসার জন্য ধন্যবাদ জানান।

সমিতির সাধারণ সম্পাদক সালমান কবির সোহাগ বলেন, অস্ট্রিয়া সমিতি খুব দ্রুত বাংলাদেশ দূতাবাসের সহযোগিতায় ভিয়েনাস্থ তরুন প্রজন্মের জন্য একটি বাংলা স্কুল প্রতিষ্ঠা করতে যাচ্ছে এবং খুব শীঘ্রই এ স্কুল উদ্বোধন করা হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

এছাড়াও উপস্থিত ছিলেন কমিউনিটি নেতা খন্দকার হাফিজুর রহমান, শাহ কামাল, হানিফ ভুইয়া, নেয়ামুল বশির, মনিরুজ্জামান মানিক, হুমায়ুন শিকদার, শান্ত খান রুবেল, ফজলুল কাদের পবন, সেলিম রহমান, রুহি দাস সাহা, রতন সাহা, আব্দুর রব, মাহবুবুল ইসলাম, আলম এমডি এপোলো, আলমগীর কবির, এহসানউল্লাহ আলমগীর, আবিদ হোসেন খান তপন, যুব সংগঠনের সবুজ মোস্তারি, বাংলা ক্লাবের শাহীনুর ভূইয়া, রবিন মোহাম্মদ আলী, মুন্সীগঞ্জ বিক্রমপুর সমিতির সভাপতি, নোয়াখালী সমিতির সভাপতি ছাড়াও বিপুল সংখক প্রবাসী বাংলাদেশি।

বিজনেস আওয়ার/১৬ এপ্রিল, ২০১৯/এ

উপরে