ঢাকা, সোমবার, ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬


বিশ্বকাপ দল নিয়ে শনিবার কথা বলবেন বাংলাদেশ কোচ

২০১৯ এপ্রিল ১৯ ১৭:০৪:২৫

বিজনেস আওয়ার প্রতিবেদক : বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ গত মঙ্গলবার। এ দল ঘোষণার সময় দেশে ছিলেন না বাংলাদেশ দলের ইংলিশ হেড কোচ স্টিভ রোডস।

বাংলাদেশ দলের নিউজিল্যান্ড সফরের তৃতীয় টেস্টের আগের দিন অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটার পর ছুটি নিয়ে নিজ দেশ ইংল্যান্ডে যান কোচ রোডস। শুক্রবার সকাল ৯টায় রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে নামেন তিনি।

দলের হেড কোচ স্টিভ রোডস ফেরার পর খুব স্বাভাবিকভাবেই টাইগারদের বিশ্বকাপ দল নিয়ে একের পর এক প্রশ্নের মুখোমুখি হন। তবে সংবাদকর্মীদের প্রশ্নবাণে জর্জরিত হলেও মুখে একেবারে কুলুপ এঁটে রাখেন ইংলিশ কোচ।

বিশ্বকাপের জন্য ঘোষিত দল নিয়ে সন্তুষ্ট কি না অথবা দল কেমন হয়েছে—সাংবাদিকদের এসব প্রশ্নের জবাবে স্টিভ রোডস বলেন, ‘আজ আমি কিছুই বলব না। আগামীকাল (শনিবার) আপনাদের সঙ্গে কথা হবে।’

বাংলাদেশ দলের হেড কোচ ফিরে এসে বিশ্বকাপ দল নিয়ে কী বলেন, সেটা জানার বাড়তি কৌতূহল ছিল সবার মধ্যেই। তবে আজ কিছু না বলে আগামীকাল আনুষ্ঠানিক মূল্যায়ন জানানোর কথা বলেন কোচ রোডস। ২২ এপ্রিল থেকে শুরু হবে বিশ্বকাপ ও আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজের জন্য বাংলাদেশ দলের অনুশীলন ক্যাম্প। আগামী ২ মে পর্যন্ত অনুশীলন ক্যাম্প চলবে। এর পর তিনজাতি সিরিজ খেলতে আয়ারল্যান্ডে উড়াল দেবে বাংলাদেশ।

এরপরই বিশ্বকাপের মতো বড় মঞ্চের জন্য প্রস্তুত হতে হবে মাশরাফি-সাকিবদের। বিশ্বকাপ দল নিয়ে কথা না বললেও দলের প্রস্তুতি নিয়ে কথা বলেছেন কোচ রোডস। তিনি বলেন, ‘সামনে আমার হাতে অনেক কাজ রয়েছে।’

বিজনেস আওয়ার/১৯ এপ্রিল, ২০১৯/আরএইচ

উপরে