ঢাকা, সোমবার, ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬


'বঙ্গবন্ধুর মতো নেতা পেয়েছিলাম বলে আমরা ধন্য'

২০১৯ এপ্রিল ২০ ১৭:৪০:৪২

বিজনেস আওয়ার প্রতিবেদক : বঙ্গবন্ধুর মতো নেতা সব সময় আসে না। আমরা ধন্য যে তার মতো নেতা পেয়েছিলাম। বললেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

শনিবার (২০ এপ্রিল) জাতীয় জাদুঘরের নলিনীকান্ত ভট্টশালী গ্যালারিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রচিত ‘আমার পিতা শেখ মুজিব’ অবলম্বনে ‘খোকা যখন ছোট্ট ছিলেন’ বইয়ের প্রকাশনা ও এনিমেটেড ফিল্মের প্রদর্শনী উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

স্পিকার বলেন, শেখ হাসিনা রচিত ‘আমার পিতা শেখ মুজিব’ অবলম্বনে ‘খোকা যখন ছোট্ট ছিলেন’ গ্রাফিক্স বই ও এনিমেটেড ফিল্ম প্রদর্শনী বঙ্গবন্ধুকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে সহায়তা করবে।

নিজ নির্বাচনী এলাকা পীরগঞ্জের প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে খোকা যখন ছোট্ট ছিলেন গ্রাফিক্স বই ও এনিমেটেড ফিল্ম প্রদর্শন এবং সংসদ গ্রন্থাগারে সংরক্ষণের উদ্যোগ নিবেন বলে জানান তিনি।

দেশের সব প্রাথমিক বিদ্যালয়ের বুক কর্নারে এ বই ও ফিল্ম সংরক্ষণের প্রতি গুরুত্বারোপ করে তিনি বলেন, শুধু সংরক্ষণই নয় বইগুলো পড়তে শিক্ষার্থীদের আগ্রহী করার জন্য কুইজ, বিতর্ক ও রচনা প্রতিযোগিতা আয়োজন করতে হবে।

শিরীন শারমিন চৌধুরী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মানবিক গুণ শিশুদের কোমল মনে ছড়িয়ে দিবেন। কারণ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন আপসহীন নেতা। আজীবন অন্যায় ও বৈষম্যের বিরুদ্ধে লড়াই করেছেন।

তিনি বলেন, নদী, মাটি আর কাদাপানি মেখে বেড়ে ওঠা খোকা ছিলেন অদম্য সাহসী আর প্রতিবাদী। বঙ্গবন্ধু ছিলেন সেই মহান নেতা যিনি ফাঁসির মঞ্চে দাঁড়িয়েও মৃত্যুকে আলিঙ্গন করতে ভয় পাননি। দেশের মানুষের প্রতি নিবিড় ভালোবাসা বঙ্গবন্ধুর আসন স্থায়ী করে রেখেছে প্রতিটি বাঙালির হৃদয়ে।

অনুষ্ঠানে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেন, পৃথিবীর কোনো দেশেই জাতির পিতাকে নিয়ে বিতর্ক নেই। আমাদেরও বিতর্ক থাকতে পারে না—এ ব্যাপারে কোনো আপস চলবে না।

হাসুমণির পাঠশালার সভাপতি মারুফা আক্তার পপির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম আল হোসেন। স্বাগত বক্তব্য রাখেন অধ্যাপক জোনায়েদ হালিম।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিব বর্ষ’ উপলক্ষে হাসুমণির পাঠশালার উদ্যোগে দেশব্যাপী আমার পিতা শেখ মুজিব উৎসব পর্যায়ক্রম সারা দেশে পরিচালিত হবে।

বিজনেস আওয়ার/২০ এপ্রিল, ২০১৯/এ

উপরে