ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬


মডার্ন স্টিলে প্লেসমেন্ট ব্যবসায়ীদের রক্ষা

২০১৯ এপ্রিল ২১ ১০:২৭:২৭

বিজনেস আওয়ার প্রতিবেদক : শেয়ারবাজার থেকে টাকা উত্তোলনের জন্য অনুমোদনের অপক্ষায় থাকা মডার্ন স্টিল মিলসের প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) আবেদন বাতিল করেছে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। তবে কোম্পানিটি থেকে প্রাইভেট প্লেসমেন্টে কোন শেয়ার ইস্যু না করায়, রক্ষা পেয়েছে প্লেসমেন্ট ব্যবসায়ীরা।

গত ১৭ এপ্রিল চিঠির মাধ্যমে মডার্ন স্টিল, ইস্যু ম্যানেজার আইসিবি ক্যাপিটাল ম্যানেজম্যান্ট ও উভয় স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষকে আইপিও বাতিলের বিষয়টি জানানো হয়েছে।

বাজার সংশ্লিষ্টরা জানান, আবেদন করলেই যে আইপিও অনুমোদন পাওয়া যায় না, মডার্ন স্টিলের মাধ্যমে বিএসইসি সেটা প্রমাণ করল। বাজারের স্বার্থে বিএসইসির এমন উদ্যোগ স্বাগত জানানোর মতো। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে বলে মনে করছেন তারা। এর আগে গত ১৯ মার্চ কমিশন ইনফিনিটি টেকনোলজির আইপিও বাতিল করেছে।

আরও পড়ুন....
আসবে শেয়ারবাজারে, চেনে না ডিএসই সিএসই
ইনফিনিটির আইপিও বাতিল, আটকে গেলো প্লেসমেন্টহোল্ডাররা

শেয়ারবাজার থেকে ২০০ কোটি টাকা উত্তোলনের লক্ষ্যে গত বছরের ২২ এপ্রিল মডার্ন স্টিল রোড শো করে।

ড্রাফট প্রসপেক্টাস অনুযায়ি, মডার্ন স্টিলের বর্তমানে ৬০ কোটি টাকার পরিশোধিত মূলধন রয়েছে। যার সব শেয়ারই রয়েছে কোম্পানির উদ্যোক্তা/পরিচালক এবং কমন পরিচালক কোম্পানির কাছে। যেগুলো ৩ বছরের জন্য লক-ইন প্রযোজ্য ছিল।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেডে এবং রেজিস্টার টু দ্য ইস্যুর হিসাবে কাজ করবে লংকাবাংলা ইনভেস্টমেন্ট লিমিটেড।

বিজনেস আওয়ার/২১ এপ্রিল, ২০১৯/আরএ

উপরে