ঢাকা, রবিবার, ১৯ মে ২০১৯, ৫ জ্যৈষ্ঠ ১৪২৬


১ উইকেটের অপেক্ষা সাকিবের

২০১৯ মে ১৫ ১১:৫১:২৮

স্পোর্টস ডেস্ক : ত্রিদেশীয় সিরিজে ফাইনাল নিশ্চিত করেছে টিম টাইগার্স। ফলে আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচটি কেবল আনুষ্ঠানিকতার। তবে এ ম্যাচের আগে দারুণ এক মাইলফলক ছোঁয়ার অপেক্ষায় টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান।

বাংলাদেশের দ্বিতীয় বোলার এবং একমাত্র স্পিনার হিসেবে ওয়ানডেতে ২৫০ উইকেটের মাইলস্টোন স্পর্শ করবেন তিনি। শুধু তাই নয়, আর ১ উইকেট পেলে ক্রিকেট বিশ্বের পঞ্চম অলরাউন্ডার হিসেবে ওয়ানডেতে ৫ হাজার রান এবং ২৫০ উইকেট শিকারের কীর্তি গড়বেন সাকিব।

এখন পর্যন্ত এ তালিকায় নাম লিখিয়েছেন সনাৎ জয়াসুরিয়া, শহীদ আফ্রিদি, জ্যাক ক্যালিস ও আবদুর রাজ্জাক। তবে দ্রুততম সময়ে এ ডাবল ছোঁয়ার অপেক্ষায় সাকিব। ওয়ানডেতে ৫ হাজার ৬৬৭ রান করা এ অলরাউন্ডার খেলেছেন ১৯৭ ম্যাচ।

দুই পেস অলরাউন্ডার রাজ্জাক ও ক্যালিস নিজেদের ২৯৬তম ম্যাচে ৫ হাজার রান ও ২৫০ উইকেট নেয়ার কীর্তি গড়েন। আর দুই স্পিন অলরাউন্ডার জয়াসুরিয়া ৩০৪ ম্যাচে এবং আফ্রিদি ২৭৩ ম্যাচে অসাধারণ এ ডাবলের কৃতিত্ব দেখান।

তৃতীয় বাঁহাতি স্পিনার হিসেবে ওয়ানডেতে ২৫০ উইকেটের স্বাদ পাওয়ার দ্বারপ্রান্তে সাকিব। ৩২৩ উইকেট নিয়ে সবার ওপরে রয়েছেন জয়াসুরিয়া। ড্যানিয়েল ভেট্টোরি ৩০৫ উইকেট নিয়ে রয়েছেন দুইয়ে।

বিজনেস আওয়ার/১৫ মে, ২০১৯/এ

উপরে