ঢাকা, রবিবার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬


'এখন আর খারাপ লাগে না'

২০১৯ মে ১৫ ১২:০৭:০৫

স্পোর্টস ডেস্ক : বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে আছেন, তবে আয়ারল্যান্ড সিরিজ বা বিশ্বকাপের দলে নেই ইমরুল কায়েস। তবে হঠাৎ করে বিশ্বকাপ দলে ডাক পড়লে নিজের সেরাটা উজাড় করে দিতে প্রস্তুত এই বা হাতি ব্যাটসম্যান। দলের প্রয়োজনে যে কোনো পজিশনে ব্যাট করতেও আপত্তি নেই তার।

ইমরুল বলেন, দল থেকে বাদ পড়া নিয়ে এখন আর খারাপ লাগেনা। মানসিকভাবে প্রস্তুত থাকেন যেকোনো পরিস্থিতির জন্য। একটা জায়গায় আসা যাওয়ার ভেতর থাকলে অনেক কিছু দেখা যায়। দলের বাইরে থাকলে অনেককিছু রিয়ালাইজ করতে পারি। অনেক কিছু শিখি যখন দলের বাইরে থাকি।

আমার কাছে এখন আর খারাপ লাগে না, ভালোই লাগে। মুখের ভাষা আর মনের ভাষা হয়তো এক নয়। তবু ইমরুল এখন অনেক শক্ত। বয়সেও পরিণত। আবেগে গা ভাসান না। উপেক্ষার পরও তার অপেক্ষা। আবার যদি কখনো আসে ডাক। খেলতে হবে মনপ্রাণ দিয়ে।

বললেন, সামনে যে আরো খেলাগুলো আছে, লং সিজন আছে, ওয়ার্ল্ড কাপ চলছে এখন, যদি কেউ ইনজুরিতে আক্রান্ত হয়, এখান থেকেই প্লেয়াররা যাবে, বলা যায় না কী হতে পারে।

আচমকা ডাক আসলেও আসতে পারে। এশিয়া কাপেও এসেছিলো। তখন অতটা প্রস্তুতও ছিলেন না। এবার বিসিবি'র এলিট ক্যাম্পে আছেন। ইমরুল প্রস্তুত পুরোপুরি। দলের প্রয়োজনে যে কোনো পজিশনে ব্যাট করতেও আপত্তি নেই তার।

ইমরুল বলেন, দলের প্রয়োজনে ডাক পড়লে ওই জায়গাটা হ্যান্ডেল করা যায়। কারণ ইন্টারন্যাশনালের ফিটনেস আর ডমিস্টিকের ফিটনেস আলাদা দুইটি বিষয়।

এবারই প্রথম এলিট ক্যাম্প আয়োজন করেছে বিসিবি। জাতীয় দলের বাইরে থাকা ক্রিকেটাররা আছেন ক্যাম্পে। যাতে যে কোনো সময় খেলার জন্য নিজেদের প্রস্তুত করতে পারেন তারা। ইমরুল এ উদ্যোগের প্রশংসা করেছেন।

বিজনেস আওয়ার/১৫ মে, ২০১৯/এ

উপরে