ঢাকা, সোমবার, ২০ মে ২০১৯, ৫ জ্যৈষ্ঠ ১৪২৬


বিমানের বহরে যুক্ত হলো পঞ্চম বোয়িং

২০১৯ মে ১৬ ০৯:৩৮:০৮


বিজনেস আওয়ার প্রতিবেদক : বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হলো পঞ্চম বোয়িং ৭৩৭-৮০০। বৃহস্পতিবার (১৬ মে) ভোরে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নতুন প্লেনটি অবতরণ করে। কুয়েতের আলাফকো থেকে এই এয়ারক্র্যাফ্টটি সংগহ করা হয়েছে।

বোয়িং ৭৩৭-৮০০ যুক্ত হওয়ার ফলে উড়োজাহাজের সংখ্যা দাঁড়ালো ১৪টিতে। বিমানের বহরে বর্তমানে ৪টি নিজস্ব নতুন বোয়িং ৭৭৭-৩০০ ইআর, ২টি নিজস্ব বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার, ২টি নিজস্ব বোয়িং ৭৩৭-৮০০, লিজে সংগৃহীত ৩টি বোয়িং ৭৩৭-৮০০ ও ৩টি ড্যাশ-৮ কিউ৪০০ উড়োজাহাজ।

বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ বাংলানিউজকে জানান, নতুন প্লেনটি ঢাকায় পৌঁছেছে। জুনে বিমানের বহরে যুক্ত হবে ষষ্ঠ বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ। এছাড়া আগামী জুলাই ও সেপ্টেম্বর মাসে বিমান বহরে সংযোজিত হবে নিজেদের কেনা দুটি বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উড়োজাহাজ সংযোজনের মধ্য দিয়ে বহর শক্তিশালী করার পাশাপাশি রুট ও নেটওয়ার্ক সম্প্রারণে গুরুত্ব দিচ্ছে বিমান। এরই অংশ হিসেবে ১৩ মে ঢাকা-দিল্লি সরাসরি ফ্লাইট চালু করেছে সংস্থাটি।

আগামী জুলাই থেকে চালু হতে যাচ্ছে বিমানের ঢাকা-গুয়াংজু ফ্লাইট। জেদ্দা, দাম্মাম ও রিয়াদের পাশাপাশি সৌদি আরবে চতুর্থ গন্তব্য হিসেবে আগামী অক্টোবর থেকে মদিনায় সরাসরি ফ্লাইট পরিচালনা শুরু করবে জাতীয় পতাকাবাহী এ সংস্থাটি।

এছাড়া যাত্রী চাহিদা বেড়ে যাওয়ায় আগামী জুলাই থেকে কয়েকটি আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটে ফ্লাইট ফ্রিকোয়েন্সি বাড়ানোরও পরিকল্পনা করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। বিমান এখন ১৬টি আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ সবকটি রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে।

বিজনেস আওয়ার/১৬ মে, ২০১৯/এ

উপরে