ঢাকা, রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬


নিজের পারফর্মেন্সে সন্তুষ্ট জাহানারা

২০১৯ মে ১৬ ১০:২৬:২৬


স্পোর্টস ডেস্ক : এই একটা বোল্ডই বদলে দিয়েছে পুরো চিত্রনাট্য। খুলেছেন সম্ভাবনার দ্বার, চিনিয়েছেন নিজের জাত। ভারতের ওমেন্স টি টোয়েন্টি চ্যালেঞ্জের ফাইনালে সুপার নোভাসের ব্যাটসম্যান ডিভাইনকে আউট করা জাহানারার বলটি' নির্বাচিত হয়েছে বেস্ট বল অব দ্যা টুর্নামেন্ট।

প্রথম বাংলাদেশি হিসেবে ভারতের নারী লিগে অংশগ্রহণ। প্রথম ম্যাচে কিছুটা নড়বড়ে জাহানারা আগুণ ঝরা স্পেল করেছেন দ্বিতীয় ম্যাচে। ৪ ওভারে ২১ রান খরচায় নিয়েছেন ২ উইকেট। জাহানারা মনে করছেন আন্তর্জাতিক মানের এমন টুর্নামেন্টে অংশগ্রহণের ফলে বেড়েছে তার ভালো করার ক্ষুধা।

ভারতের 'ওমেন্স টি টোয়েন্টি চ্যালেঞ্জে'র শিরোপা জিততে না পারলেও নিজের পারফর্মেন্সে সন্তুষ্ট বাংলাদেশি পেসার জাহানারা আলম। এই টুর্নামেন্টের অভিজ্ঞতা কাজে লাগিয়ে ভালো করতে চান আসন্ন বিশ্বকাপের কোয়ালিফায়ারে।

জাহানারা আলম বলেন, আমি ওই লিগ থেকে বড় অনুপ্রেরণা নিয়ে এসেছি। যেটা পরবর্তীতে ভাল খেলতে এবং দলের জয়ে অবদান রাখতে এবং নিজেকে আরো নতুনভাবে তৈরি করতে সাহায্য করবে।

তবে, জাহানারা মতে তার এমন পারফর্মেন্স-ই বিদেশি লিগে দ্বার খুলবে না বাংলাদেশের অন্য নারী ক্রিকেটারদের জন্য। সে ক্ষেত্রে আন্তর্জাতিক আসরগুলোতে ট্রাইগ্রেসদের নিজেদের প্রমাণের তাগিদ ২৬ বছর বয়সী এই পেসারের।

জাহানারা আরো বলেন, আমি সব সময় বলে থাকি আগে নিজের সঙ্গে নিজের প্রতিদ্বন্ধিতা করা প্রয়োজন। আমার যেটুকু সার্মথ্য করে এসেছি। আপনি ভাল খেললে যেকোন জায়গায় খেলার সুযোগ আসবে।

সঙ্গে আছে আক্ষেপও। বিশেষ করে ভারতে যেখানে নারীদের দুটি বয়সভিত্তিক দল ছাড়াও আছে আলাদা রাজ্য দল। নিয়মিত হয় টুর্নামেন্ট। উল্টো চিত্রে বাংলাদেশের নারী ক্রিকেটার'রা সারা বছর তীর্থের কাকের মত উন্মুখ থাকেন প্রিমিয়ার লিগের জন্য।

তাইতো সম্ভব হলে ভারতে আদলে নারীদের একটি ফ্রাঞ্চাইজি ভিত্তিক লিগ চালু করার দাবি জাহানারার। সঙ্গে একটা স্বপ্নের কথাও জানালেন জাহানারা। বললেন সুযোগ পেলে খেলতে চান বিগব্যাশে। আর নিজের পারফর্মেন্স দিয়ে সেখানেও ওড়াতে চান লাল সবুজের ঝান্ডা।

বিজনেস আওয়ার/১৬ মে, ২০১৯/এ

উপরে