ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬


'কাজের প্রতি ভালোবাসাই সফলতার প্রথম শর্ত'

২০১৯ মে ১৬ ১৯:৩৮:৩০

বিনোদন প্রতিবেদক : অল্প সময়ে বাংলাদেশ ফ্যাশন জগৎ এর অপরিহাজ্জ হয়ে উঠা এক গল্পের রূপকার রাকিব বাবু। একাধারে তিনি ডিজাইনিং, ফ্যাশন কোরিওগ্রাফি এবং স্টাইলিংয়ে সমান ভাবে জনপ্রিয় দর্শকদের কাছে। কয়েক বছরের এই ক্যারিয়ারের মধ্যেই তিনি বহুবার কাজ করেছেন বাংলাদেশের প্রথম শ্রেণীর সকল টিভি, প্রিন্ট মিডিয়া ও ফ্যাশন হাউজের সাথে।

শুরুটা হয়েছিল তার ফ্যাশন জগৎ এর প্রতি অগাধ ভালবাসা থেকেই। একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে ফ্যাশন ডিজাইনিং এর উপর পড়াশোনা শেষ করেন একজন এ্যাওয়ার্ড প্রাপ্ত শিক্ষাত্রি হিসেবে। পড়াশোনা শেষ করে ফ্যাশন জগৎয়ে নিজের প্রতিভার প্রমান দিতে খুব বেশি সময় লাগেনি তার।

ফ্রীলেনসিং মিডিয়া কাজের পাশাপাশি তিনি সিনিয়র ডিজাইনার হিসেবে কর্মরত আছেন একটি স্বনামধন্য বেসরকারি প্রতিষ্ঠানে। চাকুরী এবং মিডিয়া জগৎ নিয়ে ব্যস্ত সময় পার করছেন এ সময়ের আলোচিত এই ডিজাইনার।

তিনি জানান, সামনের কাজগুলোতে আর বেশি প্রফেসনালিজম এর সাথে ওয়ার্ল্ড ক্লাস কিছু কাজ উপহার দিতে চান। তিনি বাংলাদেশের ফ্যাশন সচেতন দর্শকদেরকে। পাশাপাশি তার নিজের একটি ফ্যাশন হউস এবং একটি মডেল এজেনসি শুরু করার ব্যাপারেও কাজ করে যাচ্ছেন তিনি। বাংলাদেশ ফ্যাশন জগৎ এর আইকনদের কাছ থেকে নিজের কাজের প্রশংসা পাওয়া এবং দর্শকদের কাছ থেকে পাওয়া ভালবাসার মাঝেই দিন শেষে কাজের স্বার্থকথা খুজে পান তিনি।

এ প্রসঙ্গে ডিজাইনার রাকিব বাবু বলেন, ‘কাজের প্রতি ভালোবাসাই সফলতার প্রথম শর্ত। কারণ আমি অনেক সাফলতার পেয়েছি। আশা করি, সামনে আরও বড় বড় কাজকরব। আমি বাংলাদেশের ফ্যাশন জগৎকে অনেক দূর নিতে চাই। এখন বাংলাদেশের ফ্যাশনের অনেক উন্নতি হচ্ছে, সামনে আরও হবে।’

বিজনেস আওয়ার/১৬ মে,২০১৯/ আরআই

উপরে