ঢাকা, বুধবার, ১৭ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬


‘সিএনজি’ চালকের চরিত্রে অভিনেত্রী

২০১৯ মে ১৬ ২২:২২:১৮

বিনোদন প্রতিবেদক : ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী শিল্পী সরকার অপু। দীর্ঘদিনের ক্যারিয়ারে কাজ করেছেন অসংখ্য নাটক, টেলিফিল্ম ও বিজ্ঞাপনে।এবার তিনি ভিন্ন এক চরিত্রে হাজির হলেন। সেই চরিত্রের একটি লুক সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশের সাথে সাথেই সবাইকে চমকে দিচ্ছে।

‘সিএনজি ড্রাইভার’ নামের নতুন একটি নাটকের পোস্টারে তাকে দেখা গেছে সিএনজি চালকের বেশে। পুরুষ সেজে সিএনজি চালিয়ে পরিবারের জীবিকা নির্বাহ করেন তিনি। এই নাটকটি নির্মাণ করেছেন রবিউল সিকদার। সম্প্রতি রাজধারীর উত্তরায় নাটকটির শুটিং শেষ হয়েছে।

গল্পে দেখা যাবে, সমাজে চলতে গিয়ে নানা সমস্যার মুখোমুখি হতে হয় একজন মেয়ে বা নারীকে। পরিবারে যখন প্রধান কর্তা বলে কেউ থাকে না তখন সেই নারীটিই বোঝে জীবন কত নিষ্ঠুর। বাধ্য হয়েই তাকে পুরুষের ভূমিকায় শক্ত হাতে হাল ধরতে হয়।

পরিবারের চাকা সচল রাখতে নিজের বেশ পরিবর্তন করে রাস্তায়ও নামেন অনেকে। তেমনই এক গল্প ‘সিএনজি ড্রাইভার’।

এ প্রসঙ্গে অভিনেত্রী শিল্পী সরকার অপু জানান, ‘এমন চরিত্রে নিজেকে তৈরি করতে তিনদিন ওয়ার্কশপ করেছেন তিনি। তার ভাষায়, ‘একজন মহিলা হয়ে সিএনজি চালানো চাট্টিখানি কথা নয়! ওয়ার্কশপ করেছি, সিএনজি চালানো শিখেছি। চরিত্রটিকে নিজের মধ্যে ধারণ করে নিজেকে প্রস্তুত করেই কাজটি করতে চেয়েছি।’

এ প্রসঙ্গে নির্মাতা রবিউল সিকদার বলেন, ‘অপু দিদি একজন দুর্দান্ত অভিনেত্রী। উনার অভিনয় দক্ষতা মুগ্ধ করার মতো। এই বয়সে এসেও নানামাত্রিক চরিত্রে নিজেকে ফুটিয়ে তুলছেন অনন্য মাত্রায়। এই নাটকের জন্য তার পুরা গেটআপই পাল্টে দিতে হয়েছে। নাটকটিতে অন্য এক অপুকে দেখতে পাবেন সবাই।’

এই নাটকে শিল্পী সরকার অপু ছাড়াও অভিনয় করেছেন শ্যামল মাওলা, মিষ্টি জাহান, আজম খান, হিন্দোন রায়, আনসার আলী, রহিম সুমন, আলিফ, ফারুক ও সোহাগ প্রমুখ।

নির্মাতা জানান, আগামীকাল শুক্রবার চ্যানেল আইতে বেলা ২টা ৫০ মিনিটে নাটকটি প্রচার করা হবে।

বিজনেস আওয়ার/১৬ মে,২০১৯/ আরআই

উপরে