ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬


রাজধানীতে এক পশলা স্বস্তির বৃষ্টি

২০১৯ মে ২২ ১২:৩৩:০৪

বিজনেস আওয়ার প্রতিবেদক : রমজানে টানা কয়েকদিনের ভ্যাপসা গরমে রাজধানীবাসীর জনজীবনে ছিল হাঁসফাঁস। সকালে সেই গরমের মধ্যে এক পশলা বৃষ্টি জনজীবনে এনেছে খানিকটা স্বস্তি। ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানেই বৃষ্টি হয়েছে সকালে।

বুধবার (২২ মে) সকাল সাড়ে ৯টার দিক থেকেই রাজধানীর বিভিন্ন অংশে বৃষ্টি শুরু হওয়ার খবর মিলেছে। মিরপুরে সকাল সাড়ে ৯টা থেকে বৃষ্টি শুরু হয়েছে। এর আগে থেকেই ছিল দমকা হাওয়া।

আবহাওয়া অফিস জানিয়েছে, টাঙ্গাইল, মাদারীপুর, দিনাজপুর, রাজশাহী, পাবনা, নোয়াখালী, রাঙামাটি, বরিশাল ও পটুয়াখালী অঞ্চলসহ খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু এলাকা থেকে প্রশমিত হতে পারে।

আবহাওয়াবিদ মো. আবুল কালাম মল্লিক বলেন, রাজশাহী, রংপুর ও ময়মনসিংহ বিভাগের দিকে মঙ্গলবার থেকেই একটু বৃষ্টি হচ্ছে। রাজশাহী, রংপুর, ময়মনসিংহসহ ঢাকা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় বুধবার বৃষ্টিপাত হতে পারে। আগামী ৭২ ঘন্টায় বৃষ্টিপাতের কার্যশক্তি বাড়তে পারে।

গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল দেশের দক্ষিণ-পশ্চিমের জেলা যশোরে। সেখানে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে, দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ময়মনসিংহে। সেখানে তাপমাত্রা ছিল ২১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

অন্যদিকে, দেশের অধিকাংশ অঞ্চলের ওপর দিয়ে যে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে, তা অপরিবর্তিত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। একই সঙ্গে সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

বিজনেস আওয়ার/২২ মে, ২০১৯/এ

উপরে