ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬


'এবার তিস্তা সমস্যাসহ অমীমাংসিত বিষয়গুলোর সমাধান'

২০১৯ মে ২৪ ১৬:৪৮:১৮

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ ভারতের লোকসভা নির্বাচনে নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন বিজেপির পুনর্বিজয়ে বাংলাদেশের সঙ্গে তিস্তা চুক্তিসহ অন্য অমীমাংসিত বিষয়গুলোর সমাধান প্রক্রিয়া আরো দ্রুত হবে বলে আশা প্রকাশ করেছেন ওবায়দুল কাদের।

শুক্রবার (২৪ মে) দুপুরে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর এক বৈঠক শেষে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবার ঐতিহাসিক বিজয় অর্জন করেছেন। তিনি এবার স্পেকুলেশনকেও ছাড়িয়ে গিয়েছেন। আমাদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন বার্তাও পাঠিয়েছেন।’

তিনি বলেন, ‘বিগত মোদি সরকারের আমলে আমাদের অনেক অমীমাংসিত সমস্যার সমাধান হয়েছে, সেটা মোদি সরকারের সাহসিকতা ও বিচক্ষণতাই প্রমাণ। দুই দেশের সীমান্ত সমস্যার সমাধান হয়েছে। এ ধরনের কাজ যখন সম্পন্ন হয়ে গেছে এবং সমাধান প্রচেষ্টা খুব দ্রুত হয়েছে, সে জন্য আমরা আশা করি, এবার আমাদের সঙ্গে অমীমাংসিত তিস্তা যুক্তিসহ অন্য বিষয়গুলোর সমাধান প্রক্রিয়া আরো দ্রুত হবে।’

সভা শেষে সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বি এম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এনামুল হক শামীম, আইনবিষয়ক সম্পাদক ও গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম, শিল্পবিষয়ক সম্পাদক আবদুস সাত্তার, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক আবদুস সবুর, শিক্ষাবিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাপা, কৃষিবিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, বনবিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, উপদপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় কমিটির সদস্য ইকবাল হোসেন অপু, মারুফা আক্তার পপি প্রমুখ উপস্থিত ছিলেন।

বিজনেস আওয়ার/২৪ মে,২০১৯/ আরআই

উপরে