ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬


'প্রিয় মাশরাফি' নিয়ে আসছেন মোল্লা বাবু

২০১৯ মে ২৬ ১৩:০৪:৩৮

বিনোদন ডেস্ক : 'সীমাহীন স্বপ্ন দেখার সুপ্রভাত তুমি মেঘভাঙা রোদ্দুর/ সততায় ইস্পাত কঠিন তুমি, মমতায় মহা সমুদ্দুর'। মাশরাফি বিন মুর্তজাকে নিয়ে এরকম একটি গান করেছেন ক্লোজআপ তারকা মোল্লা বাবু।

'প্রিয় মাশরাফি' শিরোনামের গানটির ভিডিও নির্মাণের কাজ চলছে এবং এ মাসেই রিলিজ দেয়া হবে বলে জানান মোল্লা বাবু। গানের কথা লিখেছেন সালাউদ্দীন শিকদার, সুর করেছেন রায়হান আরিফিন, সঙ্গীত পরিচালনা করেছেন জামান।

গানটি প্রসঙ্গে মোল্লা বাবু বলেন, আমার চোখে মাশরাফি মানেই অদম্য, ইতিবাচক এক বাংলাদেশ। মাশরাফি মানে তারুণ্য, সততা ও স্বপ্নের সমাবেশ।শত সীমাবদ্ধতাকে বোল্ড করে তার দুর্বার ছুটে চলা, এদেশের তারুণ্যের জন্য বড় অনুপ্রেরণা। সেই প্রেরণার প্রতি কৃতজ্ঞতা প্রকাশের জন্য আমাদের এই গান।

গীতিকার সালাহ উদ্দীন সিকদার বলেন, ক্লোজআপ তারকা মোল্লা বাবু মাশরাফির অন্যতম প্রিয় শিল্পী। মাশরাফির যখন দুরন্ত কৈশর, তখন নড়াইলসহ দক্ষিণ বঙ্গের কনসার্ট মাতিয়ে বেড়াতেন যশোরের ছেলে মোল্লা বাবু। সেই সময় তার সুরের যাদুতে হাজারো শ্রোতার মতো মুগ্ধ হন মাশরাফি নিজেও।

ভক্তের সেই মুগ্ধতা কাটেনি আজও। ফলে মাশরাফিকে নিয়ে শিল্পী মোল্লা বাবুর জন্য গান লেখা আমার কাছে এক বিশেষ অনুভূতি। গানের কথায় এদেশের কোটি কোটি মাশরাফি ভক্তের অনুভূতি ফুটিয়ে তোলার চেষ্টা করেছি আমি।

গানটি নিয়ে সুরকার রায়হান আরিফিন বলেন, আমরা 'প্রিয় মাশরাফি' গানটি কোনো কোম্পানির মাধ্যমে নয় নিজেরাই নিজেদের ফেসবুক ও ইউটিউব চ্যানেল থেকে রিলিজ দিচ্ছি। এর অন্যতম কারণ হচ্ছে মাশরাফির সঙ্গে বাবু ভাইয়ের দীর্ঘদিনের ঘনিষ্ঠ সম্পর্ক।

আর প্রতিটি সম্পর্কে কিছু দায়বদ্ধতা থাকে এবং থাকে আবেগ। আর আবেগ নিয়ে কোনো ব্যবসা নয়। এই গানটার সুর বসাতে গিয়ে বেশ নার্ভাস ছিলাম। তাছাড়া সালাহ উদ্দীন ভাই এত ভালো লিরিক লিখেছেন!

এত সুন্দর লিরিক তো সচারচর পাওয়া যায় না। আমি চেষ্টা করেছি লিরিকে ব্যক্ত অনুভূতিটা সুরে ফুটিয়ে তুলতে। চার-পাঁচটা ড্রাফট টিউনের পরে সবাই সন্তুষ্ট হলাম। বাবু ভাইয়ের দারুণ গায়কী, জামানের মিউজিক মাশরাফিকে নিয়ে সকলের অনুভূতিকে স্পর্শ করে যাবে বলে আমার বিশ্বাস।

গানটি উৎসর্গ করা হয়েছে তারুণ্যের রোল মডেল মাশরাফি বিন মুর্তজাকে।

বিজনেস আওয়ার/২৬ মে, ২০১৯/এ

উপরে