ঢাকা, বুধবার, ১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬


'পুলিশের গাড়িতে বিস্ফোরিত বোমাটি ককটেল থেকে বেশি শক্তিশালী'

২০১৯ মে ২৭ ১২:৩১:৪৪

বিজনেস আওয়ার প্রতিবেদক : রাজধানীর মালিবাগে পুলিশের গাড়িতে বিস্ফোরিত বোমাটি ককটেলের থেকে অনেক বেশি শক্তিশালী ছিল বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

সোমবার (২৭ মে) ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে আহত রিক্সা চালক লাল মিয়াকে দেখার পর সাংবাদিকদের একথা বলেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, একটি স্বার্থান্বেষী মহল জনমনে ভীতিকর পরিস্থিতি সৃষ্টির জন্য এ ধরনের অপতৎপরতা চালাচ্ছে। যে বোমার বিস্ফোরণ ঘটেছে এটি সাধারণ ককটেলের চাইতে শক্তিশালী। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বোমাটি গাড়িতে পেতে রাখা হয়েছিল।

তিনি বলেন, কাউন্টার টেরোরিজম, ডিবি, সিআইডি ঘটনাস্থলে বিভিন্ন আলামত সংগ্রহ করেছে। কারা, কী উদ্দেশ্যে এই বিস্ফোরণ ঘটিয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে। এটি কী ধরণের বিস্ফোরক তা কাউন্টার টেররিজমের বোম ডিসপোজাল ইউনিট খতিয়ে দেখছে।

তিনি আরও বলেন, যে বোমার বিস্ফোরণ ঘটেছে এটি সাধারণ ককটেলের চাইতে শক্তিশালী। এটি পুলিশকে টার্গেট করা হয়েছে না কি অন্য কোনো লক্ষ্যে করা হয়েছে- তাও তদন্ত করে দেখা হচ্ছে। ককটেলটি পুলিশ ভ্যানের পেছনে আগে থেকেই রাখা ছিল বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে।

ডিএমপি কমিশনার বলেন, জনমনে ভীতি, নৈরাজ্য, অরাজকতা সৃষ্টি করার জন্য কোনো গোষ্ঠী এটি করতে পারে। তবে, জঙ্গি সম্পৃক্ততা আছে কি না তা এই মুহূর্তে বলা যাবে না।

উল্লেখ্য, রোববার (২৬ মে) রাত ৯টায় রাজধানীর মালিবাগ মোড়ে ফ্লাইওভারের নিচে দাঁড়িয়ে থাকা পুলিশের গাড়িতে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ডিএমপির ট্রাফিক পূর্ব (সবুজবাগ) বিভাগের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) রাশেদা খাতুন, রিকশাচালক লাল মিয়া এবং আরেক পথচারী আহত হন।

বিজনেস আওয়ার/২৭ মে, ২০১৯/এ

উপরে